পুলিশের সঙ্গে গুলির লড়াই, নিহত গ্যাংস্টার বিকাশ দুবে’র সহায়তাকারী

0
55

পুলিশের সঙ্গে গুলির লড়াই, নিহত গ্যাংস্টার বিকাশ দুবে’র সহায়তাকারী

উত্তরপ্রদেশ: গত সপ্তাহে উত্তরপ্রদেশের কানপুরে রক্তাক্ত আক্রমণ করে আট পুলিশ সদস্যের হত্যার মূল আসামি কুখ্যাত গ্যাংস্টার বিকাশ দুবে-র দুই সহযোগীকে বৃহস্পতিবার অর্থাৎ আজ সকালে ইউপি-র পৃথক লড়াইয়ে গুলি করে হত্যা করা হয়েছে, তারা পালানোর চেষ্টা করতে গিয়েছিল বলে পুলিশ জানিয়েছে।

দুবাই শহরের একটি হোটেলে সন্ধানের পরে দিল্লী থেকে প্রায় এক ঘন্টা দূরে হরিয়ানার ফরিদাবাদ থেকে মঙ্গলবার দুজন সহযোগীর একজনকে গ্রেপ্তার করা হয়েছিল।

পুলিশ জানায়, পালানোর চেষ্টা করার সময় প্রভাতাকে গ্রেপ্তার করা হয়। এছাড়া অন্য এক ব্যক্তিকে নিয়ে তাকে কানপুরে ফিরিয়ে আনা হয়েছিল।

“প্রভাতের সাথে থাকা পুলিশকর্মীরা পুলিশ ভ্যানের টায়ার পরিবর্তন করার চেষ্টা করছিলো যখন ঠিক সেই মুহূর্তে প্রভাত তাদের কাছ থেকে একটি পিস্তল ছিনিয়ে নিয়ে পালানোর চেষ্টা করে।

পাশাপাশি পুলিশকেও গুলি করে। কিন্তু, পুলিশকর্মীদের পাল্টা গুলিতে সে আহত হয়। সেই সময় তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তারপর মারা যায় বলে “প্রবীণ পুলিশ কর্মকর্তা প্রশান্ত কুমার জানিয়েছেন।

আজ সকালে গুলিবিদ্ধ হয় আরেক সহযোগী – বাউবা দুবে ওরফে প্রবীণ। রাজ্যের রাজধানী লখনৌ থেকে প্রায় ২২০ কিলোমিটার দূরের ইটাওয়ায় এই এনকাউন্টার হয়েছিল।

“ভোর তিনটার দিকে একটি সুইফ্ট ডিজায়ার একটি স্করপিওতে চারজন সশস্ত্র লোক ধরে নিয়ে যায়। পালানোর চেষ্টা করার সময় পুলিশরা তাদের প্রায় এক ঘণ্টা পরে থামিয়ে দেয়। এরপর পুলিশ তাদের ধাওয়া করে। কিন্তু দুই পক্ষের মধ্যে গুলির লড়াইয়ে অজ্ঞাতপরিচয় এক ব্যক্তি আহত হয়।

হাসপাতালে মৃত অবস্থায় আনা হয় বলে ঘোষণা করেছেন, “উর্ধ্বতন পুলিশ কর্মকর্তা আকাশ তোমার। লোকটিকে পরে দুবীর সহযোগী প্রবীণ বলে পরিচয় দেওয়া হয়েছিল।

এনকাউন্টার চলাকালীন একটি পিস্তল, একটি ডাবল ব্যারেল বন্দুক এবং বেশ কয়েকটি কার্তুজ উদ্ধার করা হয়। রণবীরের সাথে থাকা আরও তিন ব্যক্তি পালাতে সক্ষম হন।

শেয়ার করে ভারতীয় হওয়ার গর্ব করুন

আপনার মতামত জানান