অনলাইনে বিক্রি নিষিদ্ধ মাদক,  আমাজন ইন্ডিয়ার এক্সিকিউটিভ ডিরেক্টরদের বিরুদ্ধে দায়ের হল এফআইআর

0
367

FIR Amazon India executive directors

লড়াই ২৪ : জনপ্রিয় ই-কমার্স সাইট আমাজনের বিরুদ্ধে অনলাইনে গাঁজা বিক্রির বিস্ফোরক অভিযোগ উঠল। যার জন্য আমাজনের সিনিয়র এক্সিকিউটিভদের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। গত ১৪ নভেম্বর সেন্ট্রাল মধ্যপ্রদেশ থেকে ২০ কেজি মারিজুয়ানা-সহ দু’জনকে গ্রেপ্তার করে পুলিশ।

জানা গিয়েছে, আমাজন ইন্ডিয়া ওয়েবসাইট থেকে অভিযুক্তরা গাঁজা অর্ডার করেছিল। পরবর্তীতে যা খোলা বাজারে বিক্রির ছক কষেছিল তারা। আর তারপরই প্রশ্ন উঠতে শুরু করে, ই-কমার্স সাইটে কীভাবে বিক্রি হচ্ছে নিষিদ্ধ মাদক।

আমাজন কর্তাদের আর এই প্রেক্ষিতেই কাঠগড়ায় তোলা হয়েছে । মধ্যপ্রদেশ পুলিশের তরফে জানানো হয়েছে, নার্কোটিক ড্রাগস অ্যান্ড সাইকোট্রপিক সাবস্ট্যান্স আইনের আওতায় অভিযোগ তোলা হয়েছে আমাজন ইন্ডিয়ার এক্সিকিউটিভ ডিরেক্টরদের বিরুদ্ধে। পুলিশ তাঁদের জিজ্ঞাসাবাদ করলে জবাবে অসঙ্গতি ছিল বলেই জানা গিয়েছে। এমনকী সত্যিটা ঢাকতে তাঁরা একই প্রশ্নের আলাদা উত্তর দিয়েছিলেন। সেই কারণেই তাঁদের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করা হয়।

তবে স্পষ্ট করা হয়নি এই ঘটনায় কতজন আমাজন ইন্ডিয়ার কর্তার বিরুদ্ধে অভিযোগ উঠেছে । তবে বিষয়টি সামনে আসার পর প্রথমে আমাজন এক্সিকিউটিভকে তলব করে পুলিশ জানতে পেরেছিল, জনপ্রিয় এই ই-কমার্স সাইট থেকে অন্তত এক হাজার কেজি ড্রাগ বিক্রি হয়েছে। যার মূল্য হল আনুমানিক ১ লক্ষ ৪৮ হাজার ডলার।

FIR Amazon India executive directors

Advertisement
শেয়ার করে ভারতীয় হওয়ার গর্ব করুন

আপনার মতামত জানান