Mon. May 16th, 2022
0 0
Read Time:3 Minute, 40 Second

লড়াই ২৪ : বিরিয়ানির খরচ ৫ লাখ টাকা, আর চাউমিনে ৩ লাখ টাকা! । সব মিলিয়ে দেড় বছরে নাকি ২৮ লাখ টাকা ধার । দু’কোটি টাকা বিল বকেয়া রাখার অভিযোগ কাটোয়া হাসপাতালের প্রাক্তন সুপার রতন শাসমল এর বিরুদ্ধে। তাকে ঘিরে বিক্ষোভ ঠিকাদার ও তাদের কর্মচারীদের একাংশের। অভিযোগ মানতে অস্বীকার করলেন তিনি। হাসপাতাল সূত্রের খবর, সব মিলিয়ে বকেয়া দু’কোটি টাকা।

টাকা না পাওয়ার অভিযোগ এ বিক্ষোভের মুখে পড়তে হয় তাকে । বৃহস্পতিবার রাতে গাড়ি থেকে নামতেই তাকে তাড়া করা হয়। পালিয়ে সাইকেল স্ট্যান্ডে আশ্রয় নেন তিনি। প্রাক্তন সুপার রতন শাসমল হাসপাতালে এলে তাকে ঘিরে বিক্ষোভ শুরু করে দেয় ঠিকাদার ও তাদের কর্মচারীরা , কাটোয়া হাসপাতাল চত্বরে।

অভিযোগ , দুই ঠিকাদারদের কাছে ২৮ লাখ টাকা ধার নিয়ে শোধ করেননি তিনি। পাশাপাশি শোধ করেননি খাবার, চিকিৎসা করার সরঞ্জাম , আসবাবপত্র কেনার ২ কোটি টাকার বিল। অভিযোগকারী ঠিকাদার শিব প্রসাদ বন্দোপাধ্যায় জানিয়েছেন,”সুপার ২৫ লক্ষ টাকা ধার নিয়েছিলেন। সেই টাকা দিচ্ছিলেন না। তাই ঘেরাও করে রেখেছি ৷ খবর পেয়ে পুলিশ এসে প্রাক্তন সুপারকে উদ্ধার করে। তবে অভিযোগ অস্বীকার করেছেন তিনি। ’’তবে এই অভিযোগ হাসপাতালে প্রাক্তন সুপার রতন শাসমল পুরোপুরি খারিজ করে দেন। তিনি জানালেন,”ধার নেওয়ার কথা মিথ্যে। অনেক কাজ আমাকে দিয়ে করাতে চেয়েছিল। আমি করিনি ব্যক্তিগত আক্রোশে ফাঁসানোর চেষ্টা করছে।”গত নভেম্বর মাসে কাটোয়া থেকে বাঁকুড়ার খাতরা হাসপাতালে বদলি হন তিনি । কাটোয়াতে নতুন সুপার হিসেবে দায়িত্ব গ্রহণ করেন নবারুণ গুপ্ত ।ঠিকাদার সংস্থার কর্মী সম্রাট বিশ্বাস জানাচ্ছেন, ‘‘উনি এখানে প্রায়ই রাতের বেলা আসেন। হাসপাতাল চত্বরে ঘোরেন ৷’’ কাটোয়া হাসপাতালের প্রাক্তন সুপার রতন শাসমল জানাচ্ছেন, ‘‘এটা আমার ব্যক্তিগত ব্যাপার। আমি বলব না। আমার কি মানা আছে হাসপাতালে ঢোকার?’’

হাসপাতাল সূত্রের খবর নবারুণ গুপ্ত সুপারের দায়িত্ব গ্রহণের পরই জানা যায় , বকেয়া বিলের কথা। বর্তমান সুপার নিজে জানিয়েছেন , “বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। তাদের নির্দেশ মতোই পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।”যদিও অভিযোগের প্রসঙ্গ এড়িয়ে যান সুপার । বিষয়টি খতিয়ে দেখবে, এই কথা জানিয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষ।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
শেয়ার করে ভারতীয় হওয়ার গর্ব করুন

Average Rating

5 Star
0%
4 Star
0%
3 Star
0%
2 Star
0%
1 Star
0%

আপনার মতামত জানান

%d bloggers like this: