চাকরি দেওয়ার নাম করে কোটি টাকার প্রতারণা, অভিযোগ তৃণমূল নেতার বিরুদ্ধে

0
105

চাকরি দেওয়ার নাম করে কোটি টাকার প্রতারণা, অভিযোগ তৃণমূল নেতার বিরুদ্ধে

রায়গঞ্জ: রায়গঞ্জ মেডিকেল কলেজে গ্রুপ-ডি পদে চাকরি দেওয়ার নাম করে ১ কোটি ৩০ লক্ষ টাকা প্রতারণার অভিযোগ উঠল এক তৃণমূল নেতার বিরুদ্ধে।

তাঁর বাড়ি কালিয়াগঞ্জ থানার মালগাঁও গ্রাম পঞ্চায়েতের পালোই বাড়ি গ্রামে। টাকা ফেরত দেওয়ার দাবিতে শনিবার বিকেলে তারাপদ নামের ওই তৃণমূল নেতার বাড়ি ঘেরাও করে বিক্ষোভ দেখান প্রতারিত বেকার যুবক যুবতীরা।

পরে প্রতারিতরা গ্রাম সদস্য ও পঞ্চায়েত প্রধানের কাছে অভিযোগ করেন। অভিযোগ, পালোই বাড়ির বাসিন্দা তারাপদ দেবশর্মা রায়গঞ্জ মেডিকেল কলেজের গ্রুপ-ডি পদে ও বেসরকারি নিরাপত্তারক্ষীতে চাকরি দেওয়ার নাম করে ১ কোটি ৩০ লক্ষ টাকা নিয়েছেন এলাকার বেকার যুবক যুবতীদের থেকে।

কিন্তু প্রতিশ্রুতি মতো নির্দিষ্ট দিনের মধ্যে কেউই চাকরি পাননি। পরে টাকা ফেরত চাইলে প্রতিবার নতুন নতুন অজুহাত দেখিয়ে টাকা ফেরত পাঠানো হয়নি বলে অভিযোগ।

বাধ্য হয়ে টাকা ফেরতের দাবিতে শনিবার বিকেলে প্রতারিত যুবক যুবতীরা বাড়ি ঘেরাও করেন। যদিও, তারাপদ সহ বাড়ির বাকি সদস্যরা বাড়িতে তালা মেরে পিছনের দরজা দিয়ে পালিয়ে যান। এরপরেই স্থানীয় গ্রাম পঞ্চায়েত সদস্য শ্যামল সরকারের দ্বারস্থ হন প্রতারিতরা।

তিনি প্রতারিতদের থানায় অভিযোগ করার পরামর্শ দেন। গ্রাম পঞ্চায়েতের প্রধান কলাবতী বর্মনকে অভিযোগ করেন। রায়গঞ্জ থানায় অভিযোগ করতে গেলে বেকার যুবক-যুবতীদের কালিয়াগঞ্জ থানায় অভিযোগ দায়ের করতে পরামর্শ দেওয়া হয়।

রায়গঞ্জ থানার গোয়াল পাড়ার বাসিন্দা মহম্মদ সালাউদ্দিন বলেন, ‘হাসপাতালে চাকরি দেওয়ার নাম করে আমার কাছ থেকে চার লক্ষ টাকা নেওয়া হয়েছে। জমি বিক্রি করে টাকা দিয়েছি। আমার বাবা নেই মা এবং পরিবারের চার সদস্য দিনমজুরের কাজ করে সংসার চালায়। বারবার টাকার কথা বললেও দিনের পর দিন ঘুরাতে থাকে’।

রায়গঞ্জ মেডিকেল কলেজের নোডাল অফিসার বিপ্লব হালদার বলেন, ‘একটি বেসরকারি নিরাপত্তা রক্ষী ও সংস্থায় মেডিকেল কলেজে চাকরি দেওয়ার নাম করে প্রচুর যুবক-যুবতীর কাছ থেকে টাকা নেওয়া হয়েছে।

আমার কাছে অভিযোগ করতে এসেছিল প্রতারিতরা। কিন্তু বেসরকারি সংস্থার কর্মীরা আমাদের এখানে কাজ করলেও সংস্থার সমস্যা আমাদের অধীনে পড়ছে না। তাই থানায় অভিযোগ করার পরামর্শ দেওয়া হয়েছে’।

Advertisement
শেয়ার করে ভারতীয় হওয়ার গর্ব করুন

আপনার মতামত জানান