পর্যটকদের জন্য সুখবর, মন্দারমণির পর এবার স্বাস্থ্যবিধি মেনে খুলছে দিঘায় হোটেল

0
88

পর্যটকদের জন্য সুখবর, মন্দারমণির পর এবার স্বাস্থ্যবিধি মেনে খুলছে দিঘায় হোটেল

কাঁথি: মন্দারমণির পর এবার স্বাস্থ্যবিধি মেনে হোটেল খুলতে চলেছে দিঘায়। বুধবার দিঘার হোটেলিয়ার্স অ্যাসোসিয়েশনের বৈঠকের সিদ্ধান্তের ভিত্তিতেই বৃহস্পতিবার থেকে খুলবে হোটেল।

তবে, রাস্তার পাশে থাকা হোটেলগুলিই প্রাথমিকভাবে খোলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। গ্রামের ভেতর যে সমস্ত হোটেল রয়েছে সেগুলো এখনই খোলা হচ্ছে না।

বৈঠকে প্রতিটি হোটেলকে স্যানিটাইজ করে সমস্ত স্বাস্থ্যবিধি মেনে কাজ করার নির্দেশ দেওয়া হয়েছে। বলা হয়েছে, ভাড়া দেওয়া যাবে মাত্র ৩০ শতাংশ ঘর। কর্মী সংখ্যাও থাকবে ৩০ শতাংশ।

পাশাপাশি, কোনও হোটেলের কর্মীর সমস্যা হলে তার ব্যয়ভার মালিককে নিতে হবে বলেই সিদ্ধান্ত হয়েছে দিঘার হোটেলিয়ার্স অ্যাসোসিয়েশনের বৈঠকে।

সংগঠনের সম্পাদক বিপ্রদাস চক্রবর্তী জানান, সরকারি নির্দেশ মেনেই রাস্তার পাশে থাকা হোটেলগুলি আজ বৃহস্পতিবার অর্থাৎ আজ থেকে খোলার জন্যে বলা হয়েছে। গ্রামের ভেতরে থাকা কোনও হোটেল খোলা যাবে না বলে জানিয়ে দেওয়া হয়েছে। কাজ করতে হবে স্বাস্থ্য দপ্তরের গাইডলাইন মেনে।

করোনা সংক্রমণ রুখতে দেশজুড়ে জারি লকডাউন। যার ফলে দীর্ঘদিন ধরে বন্ধ পূর্ব মেদিনীপুরের উপকূলীয় পর্যটন শিল্প। গরমের মরশুমেই মূলত দিঘা-সহ পর্যটন কেন্দ্রগুলিতে পর্যটকের আনাগোনা বাড়ে। কারণ, এই সময়টাতেই স্কুল, কলেজে গরমের ছুটি পড়ে। পরীক্ষাও শেষ হয়ে যায়।

কিন্তু চলতি বছরে করোনা আতঙ্ক সকলকে গৃহবন্দি। এখনও মানুষে সেভাবে বাড়ির বাইরে বেরোতে পারছেন না শুধুমাত্র আতঙ্কের কারণে। ফলে বড় সমস্যার মুখে পর্যটন শিল্প। এই পরিস্থিতিতে হোটেল খোলার সিদ্ধান্তে আশার আলো দেখছেন ব্যবসায়ীরা।

শেয়ার করে ভারতীয় হওয়ার গর্ব করুন

আপনার মতামত জানান