সরকারি প্রকল্প: মহিলাদের 2.20 লক্ষ টাকা দিচ্ছে সরকার! আপনার অ্যাকাউন্টেও কি টাকা আসবে?

WhatsApp Channel Join Now
Telegram Channel Join Now
Instagram Channel Follow Now

পিএম মোদি গভর্নমেন্ট স্কিম: মহিলাদের আয় বাড়ানোর জন্য কেন্দ্রীয় সরকার বিভিন্ন প্রকল্প পরিচালনা করছে এবং আর্থিক সহায়তাও দেওয়া হচ্ছে। প্রধানমন্ত্রী নারী শক্তি যোজনা (প্রধানমন্ত্রী নারী শক্তি যোজনা) এর অধীনে সমস্ত মহিলাকে 2 লক্ষ 20 হাজার টাকা দেওয়া হচ্ছে।

 

কেন্দ্রীয় সরকারের স্কিম: মহিলাদের আয় বাড়ানোর জন্য কেন্দ্রীয় সরকার বিভিন্ন প্রকল্প পরিচালনা করছে এবং আর্থিক সহায়তাও দেওয়া হচ্ছে। নারী ও মেয়েদের নিজেদের পায়ে দাঁড়াতে সরকার অনেক পরিকল্পনা নিয়েছে। সম্প্রতি, একটি ভিডিওতে দাবি করা হচ্ছে যে প্রধানমন্ত্রী নারী শক্তি যোজনার অধীনে সমস্ত মহিলাকে 2 লক্ষ 20 হাজার টাকা দেওয়া হচ্ছে।

https://news.google.com/publications/CAAqBwgKMJ-knQswsK61Aw?hl=en-IN&gl=IN&ceid=IN:en

 

ভিডিওতে দাবি করা হচ্ছে

আজকাল সোশ্যাল মিডিয়ায় অনেক ধরনের ভিডিও ভাইরাল হচ্ছে, যাতে দাবি করা হচ্ছে যে সরকার দরিদ্র, মহিলা ও অভাবীদের আর্থিক সহায়তা দিচ্ছে। এই ভিডিওটি দেখার পর পিআইবি তার সত্যতা যাচাই করেছে এই খবরটি সত্য নাকি ভুয়া।

 

পিআইবি দ্বারা ফ্যাক্ট চেক

পিআইবি ফ্যাক্ট চেক তার অফিসিয়াল টুইটে লিখেছেন যে ‘ইন্ডিয়ান জব’ নামে একটি #ইউটিউব চ্যানেল দাবি করছে যে কেন্দ্রীয় সরকার ‘প্রধানমন্ত্রী নারী শক্তি যোজনা’-এর অধীনে সমস্ত মহিলাদের জন্য 2 লাখ 20 হাজার টাকা প্রদান করবে। দিতে

 

 

শুধুমাত্র অফিসিয়াল ওয়েবসাইটেই বিশ্বাস

করুন এই দাবির সত্যতা জানার পর সরকার বলেছে, কোনো ধরনের ভুয়া খবরে বিশ্বাস করবেন না। কেন্দ্রীয় সরকার এই ধরনের কোনও প্রকল্প চালাচ্ছে না। আপনি যদি সরকারের কোনও প্রকল্প সম্পর্কে তথ্য চান তবে শুধুমাত্র অফিসিয়াল ওয়েবসাইটে যোগাযোগ করুন।

Author

এই খবরটা তাঁর সঙ্গে শেয়ার করুন, যার এটা জানা দরকার

Make your comment