হেলথ টিপস: গ্রিন টি এর সাথে মিশিয়ে পান করুন, আপনার ফিগার হবে মালাইকা আরোরার মতো

Loading

গ্রিন টি ও লেবু: শীতে ওজন নিয়ন্ত্রণে রাখলেও নিজেকে ফিট ও সুস্থ রাখতে পারবেন। এমন পরিস্থিতিতে গ্রিন টি-তে লেবু মিশিয়ে পান করলে অনেক স্বাস্থ্য উপকার পাওয়া যায়।

 

গ্রিন টি এবং লেবুর উপকারিতা: শীতে সুস্থ থাকতে এবং রোগ প্রতিরোধ ক্ষমতা জোরদার করতে হলে অবশ্যই তার খাবারের দিকে মনোযোগ দিতে হবে। একই সময়ে, শক্তিশালী রোগ প্রতিরোধ ক্ষমতার কারণে, তারা বারবার অসুস্থ হয় না। এ ছাড়া ওজন নিয়ন্ত্রণে রাখলেও নিজেকে ফিট ও সুস্থ রাখতে পারবেন। এমন পরিস্থিতিতে আপনার ডায়েটে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায় এমন খাবার ও পানীয় অন্তর্ভুক্ত করুন।অন্যদিকে গ্রিন টি-তে লেবু মিশিয়ে পান করলে অনেক স্বাস্থ্য উপকার পাওয়া যায়। এমন পরিস্থিতিতে এখানে আমরা আপনাদের বলব গ্রিন টি ও লেবু একসঙ্গে পান করলে কী কী উপকার পাওয়া যায়?

https://news.google.com/publications/CAAqBwgKMJ-knQswsK61Aw?hl=en-IN&gl=IN&ceid=IN:en

 

গ্রিন টি এর সাথে লেবু মিশিয়ে পান করার উপকারিতা-

হজমের স্বাস্থ্যের

উন্নতি করে- গ্রিন টি এর সাথে লেবু মিশিয়ে পান করলে হজমের স্বাস্থ্যের উন্নতি হয়, এর সাথে এটি আপনার শক্তির মাত্রাকেও প্রভাবিত করে। প্রতিদিন এটি খেলে শরীর ভালভাবে কাজ করতে পারে।

রোগ প্রতিরোধ ক্ষমতা-

গ্রিন টি এবং লেবু পান করলে লেবুতে উপস্থিত ভিটামিন-সি দ্বারা প্রদাহ নিয়ন্ত্রণ করা হয় এবং রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি পায়। শুধু তাই নয়, প্রতিদিন গ্রিন টি খেলে সর্দি-কাশি থেকে মুক্তি পাওয়া যায়।

 

ওজন

কম- লেবু মিশিয়ে গ্রিন টি পান করলে ওজন কমতে সাহায্য করে। হ্যাঁ, আপনি যদি প্রতিদিন এই পানীয়টি পান করেন তবে আপনি মালাইকা অরোরার মতো পারফেক্ট ফিগার পেতে পারেন।

ত্বক সুস্থ থাকে-

লেবু এবং গ্রিন টি দুটোই ত্বকের জন্য আশীর্বাদের চেয়ে কম নয়। হ্যাঁ, এতে উপস্থিত খনিজগুলি উজ্জ্বল ত্বক পেতে, বলিরেখা দূর করতে এবং চুলকে সুস্থ রাখতে সাহায্য করে। অতএব, আপনি যদি আপনার ত্বক এবং চুল সুস্থ রাখতে চান তবে আপনি এই পানীয়টি খেতে পারেন।

Author

Share Please

Make your comment