ফের ভারী বৃষ্টিতে ভাসতে চলেছে রাজ্য, বন্যার আশঙ্কাও বিভিন্ন জেলায়, জারি সতর্কতা

0
318

ফের বৃষ্টির সম্ভাবনা রাজ্যজুড়ে। ইতিমধ্যেই উত্তর বঙ্গোপসাগরে তৈরি হওয়া ঘূর্নিবাত থেকে সৃষ্টি হওয়া নিম্নচাপের জেরে দিন দুয়ের ভারী বৃষ্টি হয় গঙ্গা নদী লাগোয়া পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলায়। হাওড়া, হুগলি, বীরভূম, পশ্চিম বর্ধমান, পূর্ব ও পশ্চিম মেদিনীপুরের বিস্তীর্ণ এলাকায় বজ্রবিদ্যুৎ হচ্ছে , এর মধ্যে ঘাটালের অবস্থা খুবই আশঙ্কাজনক ।

আর এই টানা বৃষ্টিপাতের জেরে ভেসে গিয়েছে বাড়িঘর। রেহাই পায়নি চাষবাসের জমি থেকে শুরু করে গবাদি পশুদের থাকার জায়গাও। এ তো গেল গ্রামের অবস্থা। আবার শহর অঞ্চলে আরেক রকম পরিস্থিতি। রাস্তা ঘাটে হাঁটুর ওপর অব্দি জল , গাড়ি এবং অন্যান্য যানবাহন প্রায় জলের তলায়, কারোর আবার বাড়িতে হাঁটু পর্যন্ত জল।

আবহাওয়া দপ্তর জানিয়েছে যে, আগামী মঙ্গলবার সকাল পর্যন্ত কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে প্রধানত মেঘলা আকাশ থাকবে। কোথাও কোথাও বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাতের সম্ভাবনাও রয়েছে। এমনকি উত্তরবঙ্গের হিমালয়ের সংলগ্ন জেলা দার্জিলিং কালিম্পং জলপাইগুড়ি কোচবিহার আলিপুরদুয়ারের কোন কোন জায়গায় ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা আছে। এই ঘূর্ণাবর্তের প্রভাবে ৪ ও ৫ অগাস্ট নাগাদ দক্ষিণবঙ্গের চার জেলা উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব ও পশ্চিম মেদিনীপুর জেলায় ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পারে। তবে এই ঘূর্ণাবর্তের প্রভাবে কলকাতায় ভারী বৃষ্টির সম্ভাবনা প্রায় নেই বললেই চলে। সেখানে হালকা থেমে মাঝারি বৃষ্টি হতে পারে।

এছাড়া মাইথন, পাঞ্চেত ও তেনুঘাট জলাধার থেকে ডিভিসি ক্রমাগত জল ছাড়ছে। আর তাই বিশেষ সতর্কতা জারি রয়েছে পশ্চিম মেদিনীপুর, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, হুগলি ও হাওড়ার বিভিন্ন জায়গাগুলিতে।

Advertisement
শেয়ার করে ভারতীয় হওয়ার গর্ব করুন

আপনার মতামত জানান