সরকারী নিয়ন্ত্রণ থেকে মুক্ত হবে হিন্দু মন্দির, ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী

0
166

Hindu Temple

লড়াই ২৪ : কর্ণাটকের বিজেপি সরকার ধর্মান্তর বিরোধী বিল নিয়ে ইতিমধ্যেই চর্চায় রয়েছে। আর এখন কর্ণাটকের বিজেপি সরকার ঘোষণা করেছে যে, আগামী বাজেটে হিন্দু মন্দির সংক্রান্ত আইন পরিবর্তন করা হবে। মুখ্যমন্ত্রী বাসভরাজ বোম্বাই বুধবার এই বিষয়ে একটি ঘোষণা করেছেন।বর্তমানে যে নিয়ম-কানুন চালু আছে সেটি হল, মন্দিরগুলিকে তাঁদের আয় তাঁদের উন্নয়নে ব্যবহারের জন্য সরকারের অনুমতি নিতে হয়।

কর্ণাটকের মুখ্যমন্ত্রী বোম্বাই নিজেই স্বীকার করেছেন যে, হিন্দু মন্দিরগুলি বর্তমানে বিভিন্ন সরকারী বিধি ও আইনের আওতায় রয়েছে, যার মাধ্যমে তাঁরা সরকার দ্বারা নিয়ন্ত্রিত হয়। তিনি ঘোষণা করেছেন যে, বাজেট অধিবেশনের আগেই হিন্দু মন্দিরগুলিকে এই বিধিনিষেধ থেকে মুক্ত করার পদক্ষেপ নেওয়া হবে। মন্দিরগুলিকে স্বাধীনভাবে পরিচালনার সুবিধা দেওয়া হবে।

মুখ্যমন্ত্রী এও বলেছেন, “আমাদের সিনিয়ররা জানিয়েছেন যে, অন্যান্য ধর্মের ধর্মীয় স্থানগুলি আলাদা আইন অনুসারে সুরক্ষিত এবং তাদের অবাধে পরিচালনা করার অনুমতি দেওয়া হয়েছে।”

কর্ণাটকে বিজেপির ২ দিনের বিজেপি কার্যনির্বাহী কমিটির বৈঠকের আয়োজন করা হয়েছিল, এই অনুষ্ঠানেই মুখ্যমন্ত্রী বোম্বাই এই কথাগুলি বলেছেন। তিনি বলেন, ধর্মান্তরবিরোধী বিলটি শুধু আইনেই পরিণত হবে না, এটি যথাযথভাবে বাস্তবায়নের জন্য একটি বিশেষ টাস্কফোর্সও গঠন করা হবে।

Hindu Temple

শেয়ার করে ভারতীয় হওয়ার গর্ব করুন

আপনার মতামত জানান