October 7, 2022

এইচডিএফসি হোম লোনের হার বৃদ্ধি: আপনি যদি একটি বাড়ি কেনার পরিকল্পনা করেন, তাহলে এখন থেকে আপনাকে আরও ইএমআই হাইকস দিতে হবে।

এইচডিএফসি হোম লোনের হার বৃদ্ধি: আপনি যদি একটি বাড়ি কেনার পরিকল্পনা করেন, তাহলে এখন থেকে আপনাকে আরও ইএমআই হাইকস দিতে হবে। দেশের সবচেয়ে বড় হাউজিং ফাইন্যান্স কোম্পানি HDFC আবারও গৃহঋণের হার বাড়িয়েছে। এইচডিএফসি লিমিটেড রিটেল প্রাইম লেন্ডিং রেট বাড়িয়েছে।

 

কতটা বেড়েছে?

আমরা আপনাকে বলি যে HDFC সুদের হার 0.25 শতাংশ বাড়িয়েছে। সংস্থাটি বলেছে যে নতুন রেটগুলি আগামীকাল অর্থাৎ 1 আগস্ট থেকে প্রযোজ্য হবে, যা নতুন এবং পুরানো উভয় গ্রাহককেই প্রভাবিত করবে।

 

এইচডিএফসি জারি

করা বিবৃতি অনুসারে, সংস্থাটি হাউজিং লোনে তার খুচরা প্রধান ঋণের হার বাড়িয়েছে। ব্যাখ্যা করুন যে এই হারে সামঞ্জস্যযোগ্য হার হোম লোনের মানদণ্ড। এর আগে 9 জুন, সংস্থাটি RPLR 50 বেসিস পয়েন্ট বাড়িয়েছিল।

 

জুন ও মে মাসেও বেড়েছে,

এর বাইরে ১ জুনও কোম্পানিটি ০.৫ শতাংশ বেড়েছে। একই সঙ্গে মে মাসেও দাম বেড়েছে দ্বিগুণ। কোম্পানির বর্ধিত হারের কারণে, হোম লোন আরও বেশি ব্যয়বহুল হয়ে যাবে অর্থাৎ আপনার ইএমআই পরিমাণ বেড়ে যাবে।

 

 

আগামী সপ্তাহে মিটিং শুরু হবে

আরবিআইয়ের বৈঠকের আগেই সুদের হার বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সংস্থাটি। আগামী সপ্তাহে আরবিআই-এর সভা অনুষ্ঠিত হবে এবং বিশেষজ্ঞরা বিশ্বাস করেন যে আগস্টে অনুষ্ঠিতব্য বৈঠকে পলিসি রেট 0.25 শতাংশ থেকে 0.35 শতাংশে বাড়তে পারে।

 

চলতি আর্থিক বছরের এপ্রিল-জুন প্রথম ত্রৈমাসিকে (2022-23) এইচডিএফসি লিমিটেডের নিট মুনাফা 22.2 শতাংশ বেড়ে

3,668.92 কোটি টাকায় 22.2 শতাংশ বেড়েছে৷ একই সময়ে, গত আর্থিক বছরের 2021-22 এর এপ্রিল-জুন প্রান্তিকে কোম্পানির নিট মুনাফা ছিল 3,001 কোটি টাকা। পর্যালোচনাধীন ত্রৈমাসিকে কোম্পানির মোট আয় 13,248.73 কোটি টাকা বেড়েছে। এর বাইরে এক বছর আগের একই সময়ে এটি ছিল 11,663.14 কোটি টাকা।

আপনার একটা শেয়ারে আপনারই লাভ!

আপনার মতামত জানান

%d bloggers like this: