ভরা বসন্তে এপ্রিল-‌মে মাসের গরম অনুভব শহরবাসীর

0
2

hot weather in march

কলকাতাঃ বর্তমানে রাজনৈতিক উত্তাপ যেমন বাড়ছে তেমনই বাড়ছে আবহাওয়ার পারদ। বসন্তেই গরম অনুভূত হতে শুরু করেছে দক্ষিণবঙ্গে। কলকাতায় গত শনি ও রবিবার যে তাপমাত্রা রেকর্ড করা হয়েছে সেটা গত পাঁচ বছরের মধ্যে ফেব্রুয়ারির সর্বোচ্চ।

গত শনিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৬.‌১ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ৫ ডিগ্রি বেশি। যার ফলে ভরা বসন্তে রীতিমত এপ্রিল-‌মে মাসের গরম অনুভব করছে শহরবাসী। রবিবারও চিত্রটা বদলায়নি। এদিনও শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৬.১ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের ৫ ডিগ্রি উপরে। সর্বনিম্ন তাপমাত্রা ২২.৬ ডিগ্রি সেলসিয়াস, স্বাভাবিকের ৩ ডিগ্রি উপরে।

কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা মার্চের প্রথম দিন থাকল ৩৬ ডিগ্রির ঘরে। এদিন শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩৬.৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের ৫ ডিগ্রি উপরে। সর্বনিম্ন তাপমাত্রা ২৪ ডিগ্রি। এটাও স্বাভাবিকের ৪ ডিগ্রি উপরে।আবহাওয়া দফতর সূত্রে খবর, আগামী ২৪ ঘণ্টায় শহরের তাপমাত্রা আরও বাড়বে। রাজ্যের পশ্চিমাঞ্চলের জেলাগুলিতেও বাড়ছে তাপমাত্রা।

সকাল থেকে হালকা রোদের তেজ অনুভূত হলেও, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে প্রচণ্ড রোদের তেজ যেন আগুন ছোঁয়া দিচ্ছে।তবে সর্বোচ্চ তাপমাত্রা মাত্রাছাড়া ভাবে বাড়লেও, সর্বনিম্ন তাপমাত্রা এখনও কম রয়েছে।

hot weather in march

শেয়ার করে ভারতীয় হওয়ার গর্ব করুন

আপনার মতামত জানান