ফেসবুকে পোস্ট ঘরে ফিরছি’, কয়েক ঘণ্টা পরই দুর্ঘটনায় মৃত যুবক

0
54

ফেসবুকে পোস্ট ঘরে ফিরছি’, কয়েক ঘণ্টা পরই দুর্ঘটনায় মৃত যুবক

দুবাই: পরিবার নিয়ে দেশে ফেরার জন্য ব্যাকুল ছিল মন। সুযোগও মিলেছিল বন্দে ভারত মিশনের দৌলতে। সুদূর দুবাই থেকে ঘরে ফেরার আনন্দ ধরছিল না। বিমানে বসে পরিবারের সঙ্গে সেলফি তুলে ফেসবুকে পোস্ট করে লিখেছিলেন ‘Back to home’।

কিন্তু ঘরে ফেরা আর হল না। এটাই হয়ে গেল শেষযাত্রা। কোঝিকোড়ে ভয়াবহ বিমান দুর্ঘটনায় মৃতদের তালিকায় নাম রয়েছে সেই যুবক শরাফু পিলাসেরির। তাঁর স্ত্রী আমিনা বিপন্মুক্ত হলেও একমাত্র কন্যা ফতিমা কোঝিকোড় মেডিক্যাল কলেজে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে।

৩৫ বছরের শরাফু কর্মসূত্রে দুবাইয়ে থাকেন। কিন্তু কিছুদিন আগে তাঁর ওয়ার্কি ভিসার মেয়াদ শেষ হয়ে যায়। করোনা পরিস্থিতিতে দেশে ফেরার জন্য অনেকদিন ধরে চেষ্টা করছিলেন। মেডিক্যাল গ্রাউন্ডে অবশেষে বন্দে ভারত মিশনের সৌজন্যে শুক্রবারই এয়ার ইন্ডিয়ার এক্সপ্রেস বিমানে কোঝিকোড় ফিরছিলেন তিনি।

সঙ্গে ছিলেন স্ত্রী এবং মেয়ে। বিমানের সিটে বসে পিপিই কিট, ফেস শিল্ড-মাস্ক পরে ঘরে ফেরার উচ্ছ্বাস সোশ্যাল মিডিয়ায় দেখিয়েছিলেন শরাফু। কে জানত এটাই শেষ যাত্রা হবে! রানওয়েতে চাকা পিছলে গিয়ে খাদে পড়ে দু’টুকরো হয়ে যায় এয়ার ইন্ডিয়ার বিমান।

শরাফুর মর্মান্তিক পরিণতির জন্য দুঃখপ্রকাশ করে ফেসবুকে লিখেছিলেন তাঁর সতীর্থ শাফি। লকডাউনে কেরলের দুর্গতদের জন্য দুবাইতে বসেই অর্থ সাহায্য করেছিলেন শরাফু। তিনি আর নেই একথা বিশ্বাসই করতে পারছেন না তাঁর বন্ধু।

শেয়ার করে ভারতীয় হওয়ার গর্ব করুন

আপনার মতামত জানান