নজর দিলেই ঘুম উড়িয়ে দেব, আমেরিকাকে হুমকি দিল কিম জংয়ের বোন

0
103
GANGNEUNG, SOUTH KOREA - FEBRUARY 10: Kim Yo-jong, sister of North Korean leader Kim Jong-un, attends the Women's Ice Hockey Preliminary Round - Group B game between Switzerland and Korea on day one of the PyeongChang 2018 Winter Olympic Games at Kwandong Hockey Centre on February 10, 2018 in Gangneung, South Korea. (Photo by Bruce Bennett/Getty Images)

ওয়াশিংটন –   অনেকদিন ধরেই আমেরিকার সঙ্গে উত্তর কোরিয়ার সম্পর্কে টানাপোড়েন ছিল।যদিও আমেরিকার এখন প্রাক্তন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সময় কিছুটা ঠান্ডা ছিল আমেরিকা-উত্তর কোরিয়ার সম্পর্ক।

কিন্তু আমেরিকার নতুন প্রেসিডেন্টের আমলে এবার উত্তপ্ত হল পরিস্থিতি। এবার কিম জং উন নয় তাঁর বোন প্রভাবশালী কিম ইয়ো জং সরাসরি নিশানা করেন আমেরিকার বর্তমান প্রেসিডেন্ট মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে।

রডং সিনাম পত্রিকা থেকে লেখা হয়েছে, ‘যুক্তরাষ্ট্রের নতুন প্রশাসনকে পরামর্শ দিচ্ছি। যুক্তরাষ্ট্র সমুদ্রের ওপার থেকে যদি আমাদের ভূখণ্ডে বারুদের গন্ধ ছড়ানোর চেষ্টা চালায়। নতুন প্রশাসন যদি চার বছর শান্তিতে ঘুমাতে চায়, তাহলে শুরুতেই এই কাজ করা থেকে তাদের বিরত থাকতে হবে’।

তিনি বলেন,মার্কিন প্রেসিডেন্ট যদি ভালোভাবে ঘুমাতে চান তাহলে যেন এ জাতীয় সিদ্ধান্ত না নেন। এমনকী উত্তর কোরিয়ার বিরুদ্ধে কোনও পদক্ষেপ করলে আমেরিকার ‘ঘুম’ উড়িয়ে দেওয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন তিনি।

নাম না করে জো বাইডেনকে হুঁশিয়ারি দিয়ে বলেছেন, “আগামী চার বছর যদি নিশ্চিন্তে ঘুমোতে চান, তা হলে আমাদের দিকে নজর দেওয়ার চেষ্টা করবেন না। যদি সেই প্রচেষ্টা হয়, তা হলে ঘুম উড়িয়ে দেব।”

উল্লেখ্য,জাপান এবং দক্ষিণ কোরিয়ার সঙ্গে আমেরিকার সামরিক বোঝাপড়া এবং সম্পর্ক নতুন নয়। কয়েকদিনের ভিতরে যৌথ সেনা মহড়া হওয়ার কথা। কিন্তু উত্তর কোরিয়া মনে করছে তাঁদের চাপে রাখতেই এমন পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

শেয়ার করে ভারতীয় হওয়ার গর্ব করুন

আপনার মতামত জানান