Wed. Aug 10th, 2022
0 0
Read Time:2 Minute, 8 Second

সমুদ্রের গভীরে খোঁজ মিলল রহস্যময় অজানা প্রানের

বিশ্ব সমুদ্রের তলদেশ মানুষের কাছে সবচেয়ে অনাবিষ্কৃত জায়গা। আমেরিকার ন্যাশনাল ওসেন সার্ভিস অনুযায়ী সমুদ্রের তলদেশের ৮০ শতাংশের বেশি অংশ “অজানা, অদেখা।

সমুদ্রের খুব অল্প অংশই মানুষ এখনও অব্দি আবিষ্কার করতে পেরেছে। পাওয়া গেছে নানা ধরনের অদ্ভুত প্রাণীর খোঁজ। “ওয়াচ মোজো”র একটি ভিডিওর দ্বারা দেখা যায় সমুদ্রের গভীরের ১০ টি সবচেয়ে রহস্যময় প্রাণী।

দেখা যায় সমুদ্রের গভীরে অধিষ্ঠিত ১০ টি রহস্যময় প্রাণীর তালিকা। এ্যানঙেলার ফিস্ – এমন একটি মাছ যা তার প্রাকৃতিক আবাসস্থলে চিত্রায়িত হয়েছে। এই মারাত্মক শিকারি মাছের মাথার দিক থেকে ঝোলে কিছটা মাংসল অংশ, যা অন্যান্য মাছেদের জন্য টোপ হিসেবে কাজ করে।

এছাড়া ভিডিওটিতে দেখা যায় বিশ্বের প্রাচীনতম হাঙ্গর প্রজাতি,এবং ভুতুড়ে ভ্যাম্পায়ার স্কুইড, যার নামকরণ হয়েছে তাদের উজ্জ্বল লাল রঙের জন্য। তালিকার সপ্তম প্রাণীটি হলো ব্লবফিস -এমন একটি মাছ যার দাঁত আপনাকে দেখাতে পারে দুঃস্বপ্ন।

ভিডিওতে দেখা যায় এমনই কিছু রহস্যময় প্রাণী যার যাদের অবস্থান সমুদ্রের গভীরে। এই তালিকায় দেখতে পাওয়া যায় এমন কিছু কিছু প্রাণী মানুষ খুব কমই হয়েছে যার সম্মুখীন। ১৯৯০ এবং ২০০০ এর দশকে প্রাণী গুলির ছবি তোলা এবং সঠিকভাবে পর্যবেক্ষণ করা সম্ভব হয়েছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
শেয়ার করে ভারতীয় হওয়ার গর্ব করুন

Average Rating

5 Star
0%
4 Star
0%
3 Star
0%
2 Star
0%
1 Star
0%

আপনার মতামত জানান

%d bloggers like this: