October 7, 2022

বাস্তুশাস্ত্রে মানুষের জীবনের সমস্যা কমাতে অনেক প্রতিকার দেওয়া হয়েছে। বাস্তুশাস্ত্রের নিয়মগুলি বেশিরভাগই সঠিক দিক এবং সঠিক সময় সম্পর্কে তথ্য প্রদান করে। আপনার যদি গাছ লাগানোর অনুরাগ থাকে তবে আপনি আপনার বাড়িতে সঠিক দিকে একটি কলা গাছ লাগিয়ে উপকার পেতে পারেন।

হিন্দু ধর্ম সংস্কৃতিতে প্রতিটি পূজায় কলার পাতা ব্যবহার করা হয়েছে। কলা গাছকে খুবই পবিত্র মনে করা হয়। কলা গাছে ভগবান বিষ্ণু ও গুরু বৃহস্পতি বাস করেন বলে বিশ্বাস করা হয়। বাড়িতে এটি লাগালে সুখ, সমৃদ্ধি আসে, তবে বাস্তুশাস্ত্রে বলা হয়েছে যে বাড়িতে ভুল দিকে কলা গাছ লাগানো হলে তা বাড়ির সমস্যা বাড়িয়ে দিতে পারে। বাস্তু অনুসারে, কলা লাগানোর জন্য একটি নির্দিষ্ট নির্দেশনা এবং নিয়ম দেওয়া হয়েছে। যা অনুসরণ করতে ব্যর্থ হলে ব্যক্তির ক্ষতি হতে পারে। এই দিকে কলা গাছ লাগাবেন না

বাস্তুশাস্ত্র অনুসারে, আপনি যদি আপনার বাড়ির বাগানে একটি কলা গাছ লাগাতে যাচ্ছেন, তবে তা কখনই পূর্ব বা দক্ষিণ দিকের আগ্নেয় কোণে অর্থাৎ বাগানের মাঝখানে লাগাবেন না। এছাড়া বাস্তুশাস্ত্রে বলা হয়েছে পশ্চিম দিকে কলাগাছ লাগানো ঠিক নয়।বাস্তুশাস্ত্র অনুসারে, বাড়ির মূল দরজার সামনে কলা গাছ লাগানো উচিত নয়। এমনটা বিশ্বাস করা হয় যে এর কারণে ঘরে পজিটিভ শক্তি প্রবেশ করে না। এছাড়াও এটি ঘরে সুখ-সমৃদ্ধি আসার পথে বাধা হয়ে দাঁড়ায়।

 

আপনি যদি আপনার বাড়ির বাগানে একটি কলা গাছ লাগান, তবে আপনার একটি কথা মাথায় রাখবেন যে তার চারপাশে কখনই কাঁটাযুক্ত গাছ বা গাছ লাগাবেন না। কলা গাছের কাছে কখনই গোলাপ গাছ লাগানো উচিত নয়। ধারণা করা হয়, এর কারণে বাড়িতে মারামারি ও কলহের পরিবেশ তৈরি হয় এবং বাড়ির সদস্যদের সম্পর্কে ফাটল ধরে।

 

হিন্দু শাস্ত্র অনুসারে, কলা গাছে ভগবান বিষ্ণু, মাতা লক্ষ্মী এবং গুরুদেব বৃহস্পতি অধিষ্ঠান করেন। আপনি যদি কখনও কলা গাছকে শুকাতে না দেন তবে এটি আপনার জন্য সুখ এবং সমৃদ্ধির দরজা খুলে দিতে পারে। তা ছাড়া একটা কথা সবসময় মনে রাখবেন ভুলবশত কখনই কলা গাছে নোংরা জল ঢালবেন না।

আপনার একটা শেয়ারে আপনারই লাভ!

আপনার মতামত জানান

%d bloggers like this: