আয়কর দাখিল: করদাতাদের জন্য দুঃসংবাদ! এসব বড় ব্যাংকের গ্রাহকরা অনলাইনে কর দিতে পারবেন না

Loading

নেটব্যাঙ্কিং ট্যাক্স পেমেন্ট: ই-ফাইলিং ইনকাম ট্যাক্স পোর্টালে ট্যাক্স পেমেন্টের সুবিধা পাওয়া যায়। CBDT (সেন্ট্রাল বোর্ড অফ ডাইরেক্ট ট্যাক্সেস) অনুসারে, অনেক ব্যাঙ্ক OLTAS ই-পেমেন্ট সিস্টেম থেকে TIN NSDL ওয়েবসাইটে পরিবর্তন করেছে।

 

আইটিআর ফাইলিং: আপনি যদি অনলাইনে আয়কর দেন, তবে আপনাকে অবশ্যই এই খবর সম্পর্কে আপডেট করতে হবে। ট্যাক্স দেওয়ার আগে, আপনার জানা উচিত যে আপনার ব্যাঙ্ক ট্যাক্স পেমেন্ট সুবিধা রুটের সাথে সংযুক্ত কিনা। আসলে, আয়কর ই-ফাইলিং পোর্টাল ই-পে করের পরিষেবা শুরু করেছে। ব্যাঙ্ক ই-পে এই ধরনের গ্রাহকদের করের সাথে সংযুক্ত করা হবে যারা ব্যাঙ্ক টিআইএন-এনএসডিএল ওয়েবসাইট থেকে নতুন ই-ফাইলিং পোর্টালে স্থানান্তরিত হয়েছে। শুধুমাত্র এই ধরনের গ্রাহকদের অনলাইন পেমেন্টের সুবিধা দেওয়া হবে।

https://news.google.com/publications/CAAqBwgKMJ-knQswsK61Aw?hl=en-IN&gl=IN&ceid=IN:en

 

নতুন আয়কর পোর্টালে স্থানান্তরিত হওয়া অনেক ব্যাংক

ই-ফাইলিং আয়কর পোর্টালে কর পরিশোধের সুবিধা পাচ্ছে। CBDT (সেন্ট্রাল বোর্ড অফ ডাইরেক্ট ট্যাক্সেস) অনুসারে, অনেক ব্যাঙ্ক OLTAS ই-পেমেন্ট সিস্টেম থেকে TIN NSDL ওয়েবসাইটে পরিবর্তন করেছে। নতুন প্রত্যক্ষ কর প্রদান ব্যবস্থার নাম দেওয়া হয়েছে CPC 2.0 – TIN 2.0। এখানে আমরা আপনাকে এমন ব্যাঙ্কগুলির সম্পর্কে বলছি যেগুলি নতুন আয়কর পোর্টালে স্থানান্তরিত হয়েছে। কিন্তু এই ব্যাঙ্কগুলি আয়কর প্রদানের জন্য NSDL পোর্টালে উপলব্ধ নয়।

 

যে সমস্ত ব্যাঙ্কগুলি নতুন আয়কর পোর্টালে স্থানান্তরিত হয়নি তাদের মধ্যে

রয়েছে অ্যাক্সিস ব্যাঙ্ক, সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়া, আইসিআইসিআই ব্যাঙ্ক, ইন্ডিয়ান ব্যাঙ্ক, করুর বৈশ্য ব্যাঙ্ক, ব্যাঙ্ক অফ মহারাষ্ট্র, কানারা ব্যাঙ্ক, ইন্ডিয়ান ওভারসিজ ব্যাঙ্ক, ব্যাঙ্ক অফ ইন্ডিয়া, ফেডারেল ব্যাঙ্ক এবং কোটক মাহিন্দ্রা। ব্যাংক অন্তর্ভুক্ত।

 

গণমাধ্যমের খবরে বলা হয়, এক প্রতিবেদনে বলা হয়েছে, নতুন ট্যাক্স পোর্টালে মাইগ্রেট করা ব্যাংকের গ্রাহকদের সংশ্লিষ্ট ব্যাংকের পক্ষ থেকে জানানো হয়েছে। অ্যাকাউন্ট হোল্ডারদের কাছে আইসিআইসিআই ব্যাঙ্কের পাঠানো বার্তায় লেখা আছে যে আয়কর বিভাগ সরাসরি কর প্রদানের জন্য আইসিআইসিআই ব্যাঙ্ককে নতুন ট্যাক্স তথ্য সংস্করণ 2.0-এ স্থানান্তরিত করেছে।

Author

Share Please

Make your comment