এশিয়ান চ্যাম্পিয়ানশিপ ট্রফিতে পাকিস্তানকে হারাল ভারত

0
407

Men’s Asian Champions Trophy in hockey

লড়াই ২৪ : ভারত এশিয়ান চ্যাম্পিয়ানশিপ ট্রফিতে পাকিস্তানকে হারাল। এই ম্যাচে ৪-৩ গোলে জয়লাভ করে ভারতীয় হকি দল। সেইসঙ্গে টুর্নামেন্টে ব্রোঞ্জ পদক জয় করেন মনপ্রীতরা। ম্যাচের শুরুতেই ভারতের হয়ে প্রথম গোলটা করেন হরমনপ্রীত সিং। সেইসঙ্গে পাকিস্তানের বিরুদ্ধে ১-০ গোলে এগিয়ে যায় ভারতীয় হকি দল।

হরমনপ্রীত সিং ভারতের হয়ে প্রথম গোলটা পেনাল্টি কর্নার থেকে করেন। এরপর প্রথমার্ধের খানিকটা আগে পাকিস্তানের হকি তারকা আফরাজ গোল করে এই ম্যাচে সমতা ফিরিয়ে আনেন। প্রথমার্ধের খেলা যখন শেষ হয়, তখন ভারত এবং পাকিস্তান ১-১ গোলের ব্যবধানে দাঁড়িয়ে থাকে। হাফটাইমের পর আবারও যখন খেলা শুরু হয়, তখন পাকিস্তান হকি দলের পক্ষ থেকে আক্রমণের ঝাঁঝ ক্রমশ বাড়তে থাকে। তৃতীয় কোয়ার্টারে আরও একটা গোল করে পাকিস্তান ভারতের থেকে ২-১ ব্যবধানে এগিয়ে যায়।

আবদুল রানা পাকিস্তানের হয়ে দ্বিতীয় গোলটি করেন। তবে এই কোয়ার্টার শেষ হওয়া আগেই ভারত ম্যাচে দুরন্ত প্রত্যাবর্তন করে। সময় শেষ হওয়ার ঠিক আগেই সুমিতের হকি স্টিকে আসে ভারতের সাফল্য। তৃতীয় কোয়ার্টারের শেষে ম্যাচের স্কোর দাঁড়ায় ৩-৩। গতবারের চ্যাম্পিয়ন তথা অলিম্পিকে ব্রোঞ্জ পদকজয়ী ভারতীয় হকি দলকে এই টুর্নামেন্টের সেমিফাইনালে জাপানের কাছে ৩-৫ গোলে হেরে যায়।

প্রসঙ্গত, ভারতীয় হকি দল রাউন্ড রবিন পর্বে অপরাজিত ছিল। সেইসঙ্গে শীর্ষ স্থানে থেকে নকআউট পর্বে পা রাখে। তবে ম্যাচের চতুর্থ কোয়ার্টারে টিম ইন্ডিয়া কার্যত কামাল করে দেয়।

ম্যাচ শেষ হতে আর কিছুক্ষণই বাকি ছিল। ঠিক সেই সময় ভারতীয় হকি দল তৃতীয় গোলটা করে। ভারতের হয়ে তৃতীয় গোলটি করেন বরুণ কুমার। পেনাল্টি কর্নারের ফায়দা তুলে বরুণ পাকিস্তানের খেলোয়াড়দের চমকে দেন এবং এগিয়ে যায় ভারত।

Men’s Asian Champions Trophy in hockey

শেয়ার করে ভারতীয় হওয়ার গর্ব করুন

আপনার মতামত জানান