কুস্তিতে ভারতকে ব্রোঞ্জ উপহার বজরং পুনিয়ার

Loading

 

Bajrang Punia

লড়াই ২৪ ডেস্ক: ভারতের নামে আরেকটা মেডেল। টোকিও অলিম্পিক ২০২০ তে ( Tokyo Olympic 2020) ভারতের খেলাধুলা দুরন্ত সময়ের মধ্য দিয়ে যাচ্ছে, একের পর এক পদক জিতে খেলোয়াড়রা ভারতকে আরও গর্বিত করছে। আরও একটা ব্রোঞ্জ পদক জিতলো ভারত , কুস্তির ৬৫ কেজি বিভাগে দেশকে পদক এনে দিলেন বজরং পুনিয়া।

https://news.google.com/publications/CAAqBwgKMJ-knQswsK61Aw?hl=en-IN&gl=IN&ceid=IN:en

প্রাইমারি টেট উত্তীর্ণ হয়েও নেই নিয়োগ, বিক্ষোভ চাকরিপ্রার্থীদের

ব্রোঞ্জ পদক পাওয়ার সম্ভাবনা ছিল। আর সেটাই বাস্তবের রুপ ধারণ করলো। এ বছরই মীরাবাঈ চানু, পিভি সিন্ধু, লাভনিয়া অলিম্পিকে ব্রোঞ্জ এবং সিলভার পদক জিতে দেশকে গর্বিত করেছে।
তাছাড়া ভারতীয় পুরুষ হকি টিমও ব্রোঞ্জ পদক জেতে। এই নিয়ে টোকিও অলিম্পিকে হাফ ডজন পদক চলে এলো ভারতের নামে। পদক জেতার পর পরই বজরং কে আরো উৎসাহ দিতে শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও রাষ্ট্রপতি রামনাথ কোভিন্দ।

 

ব্রোঞ্জ পদক এর লক্ষ্যে কাজাখস্তান এর দৌলত নিয়াজবেকোভ এর বিরুদ্ধে লড়াই ছিল বজরং পুনিয়ার। ২০১৯ এর বিশ্ব চ্যাম্পিয়নশিপে সেমিফাইনালে এই প্রতিদ্বন্দীর বিরুদ্ধে হেরে গিয়েছিলেন তিনি। কিন্তু বজরং রাশিয়ায় কয়েক মাস আগেই হারিয়েছিলেন দৌলতকে । অত্যাধিক ডিফেন্সিভ না হয়ে সুযোগ পেলেই বিপক্ষের পা লক্ষ করে আক্রমণ করেন এবং তার লাভ পেলেন। ৮-০ ব্যবধানে জিতে ব্রোঞ্জ নিশ্চিত করলেন, ভারত পুরুষ কুস্তির এই মুহূর্তে সবথেকে বড় নাম হয়ে দাঁড়ালো বজরং পুনিয়া।

 

Bajrang Punia

Author

Share Please

Make your comment