Indian Railways: AC3 তে যাতায়াতকারীদের জন্য দুঃসংবাদ, এই সিদ্ধান্ত বদল করল রেল; ভ্রমণ ব্যয়বহুল হবে

Loading

IRCTC: রেলওয়ের জারি করা সার্কুলার অনুযায়ী, AC 3 (AC 3) এর ইকোনমি কোচকে সাধারণ এসি থ্রি কোচের সাথে একীভূত করা হয়েছে। অর্থাৎ এখন যেকোনও কোচে যাত্রার জন্য একই ভাড়া দিতে হবে।

 

AC3 ইকোনমি কোচ: আপনি যদি প্রায়ই ট্রেনের থার্ড এসি (AC3) তে ভ্রমণ করেন, তাহলে এই খবরটি আপনার অবশ্যই জানা আছে। রেলওয়ের অতীতে নেওয়া একটি সিদ্ধান্ত পরিবর্তন করা হয়েছে। এর পরে, 3rd AC তে ভ্রমণ করা এখন আগের চেয়ে ব্যয়বহুল হবে। রেলওয়ে বোর্ডের সিদ্ধান্তের পরে, এসি 3 ইকোনমি কোচের ভাড়া বাড়বে। এখন সেই যাত্রীদের যাত্রার জন্য বেশি টাকা দিতে হবে, যারা এসি 3 ইকোনমি কোচে ভ্রমণ করেন।

https://news.google.com/publications/CAAqBwgKMJ-knQswsK61Aw?hl=en-IN&gl=IN&ceid=IN:en

 

 

আমরা আপনাকে বলি যে AC 3 ইকোনমি কোচে, বার্থের প্রস্থ সাধারণ AC 3 কোচের তুলনায় কম এবং পায়ের জায়গাও কম । কিন্তু এখন এসব কোচে যাতায়াতের জন্য সাধারণ এসি ৩ কোচের ভাড়াও দিতে হবে যাত্রীদের। রেলওয়ের জারি করা বিজ্ঞপ্তি অনুযায়ী, এসি থ্রি (এসি 3) এর ইকোনমি কোচকে সাধারণ এসি থ্রি কোচে একীভূত করা হয়েছে।

 

8 শতাংশ কম ভাড়া দেওয়ার বিধান ছিল,

যার মানে এখন আপনাকে সাধারণ এসি 3 কোচ এবং এসি 3 ইকোনমি কোচের জন্য একই ভাড়া দিতে হবে। প্রথম এসি 3 ইকোনমি কোচের টিকিটের জন্য ৮ শতাংশ কম ভাড়া দেওয়ার বিধান রয়েছে। আগে এসি 3 ইকোনমি কোচে কম্বল ও লিনেন-এর কোনো ব্যবস্থা ছিল না। তবে সেপ্টেম্বরের তৃতীয় সপ্তাহ থেকে কোচেও এই ব্যবস্থা চালু করা হয়েছে।

 

নতুন ব্যবস্থা কার্যকর করার তারিখ জানানো

হয়নি।এখন পর্যন্ত চলমান থার্ড এসি নরমাল কোচ এলএইচবি (এলএইচবি)-এ সর্বোচ্চ আসন সংখ্যা ৭২টি। কিন্তু AC 3 ইকোনমি কোচে সিট বেড়ে 83 হয়। এর সহজ অর্থ হল 11টি আসন বৃদ্ধির সাথে সাথে বার্থের মধ্যবর্তী স্থান এবং আসনের প্রস্থও হ্রাস পেয়েছে। রেলপথ মন্ত্রণালয়ের জারি করা সার্কুলারে নতুন ব্যবস্থা বাস্তবায়নের কোনো তারিখ দেওয়া হয়নি। তবে অগ্রিম সংরক্ষণের সময়কাল থেকে এই পরিবর্তন কার্যকর করা হবে।

 

 

মানে এখন আপনি যদি AC 3 ইকোনমি কোচের টিকিট নিতে চান তাহলে পাবেন না। এছাড়াও আপনি AC 3 ইকোনমি কোচে AC 3 কোচের টিকিট নিয়ে আসন পেতে পারেন। জার্মান প্রযুক্তি এলএইচবি (এলএইচবি কোচ) প্ল্যাটফর্মে যখন এই কোচটি তৈরি করা হয়েছিল, তখন বলা হয়েছিল যে এতে সাধারণ এসি থ্রি কোচের চেয়ে 15 শতাংশ বেশি আসন রয়েছে। এ কারণে এতে ভ্রমণের জন্য ৮ শতাংশ কম ভাড়া নেওয়া হবে।

Author

Share Please

Make your comment