ভারতীয় রেল: শীতে ট্রেনে ভ্রমণের জন্য এবার লটারি, রেল এই বড় সিদ্ধান্ত নিল

Loading

Indina Railways Latest News: আপনি যদি এই শীতে ট্রেনে ভ্রমণের পরিকল্পনা করে থাকেন, তাহলে আপনার জন্য সুখবর রয়েছে। এবার শীতকালে রেলওয়ের পক্ষ থেকে একটি বড় সিদ্ধান্ত নেওয়া হয়েছে, যার ফলে উপকৃত হবেন কোটি যাত্রী।

 

ভারতীয় রেলওয়ে আপডেট: আপনি যদি এই শীতে ট্রেনে ভ্রমণ করার পরিকল্পনা করেন, তবে আপনার জন্য একটি সুখবর রয়েছে। এবার শীতকালে রেলওয়ের পক্ষ থেকে একটি বড় সিদ্ধান্ত নেওয়া হয়েছে, যার ফলে উপকৃত হবেন কোটি যাত্রী। শীতকালে ঘন কুয়াশার কারণে ট্রেন সবসময় দেরিতে চলে। কম দৃশ্যমানতার কারণে, যাত্রীদের ট্রেনের জন্য ঘন্টার পর ঘন্টা অপেক্ষা করতে হয়, তাই এই সমস্যা থেকে উত্তরণে রেল একটি বড় সিদ্ধান্ত নিয়েছে।

https://news.google.com/publications/CAAqBwgKMJ-knQswsK61Aw?hl=en-IN&gl=IN&ceid=IN:en

 

 

কুয়াশার কারণে ট্রেনের গতি বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে ইন্ডিয়ান রেসওয়ে। সর্বোচ্চ গতি বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে রেল। বর্তমানে রেলওয়ের সর্বোচ্চ গতি ঘণ্টায় ৬০ কিলোমিটার, যা এখন ৭৫ কিলোমিটার প্রতি ঘণ্টায় উন্নীত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

 

ফগ ডিভাইস ব্যবহার করা হবে

এর পাশাপাশি রেলওয়ে জানিয়েছে যে এই গতিতে ট্রেন চালানোর জন্য ফগ ডিভাইস ব্যবহার করা হবে, যাতে লোকো পাইলটরা কুয়াশায় ট্রেন চালাতে কোনও সমস্যায় না পড়েন।

 

রেলওয়ে প্রস্তুতি কি?

ভারতীয় রেল জানিয়েছে, কুয়াশা এবং খারাপ আবহাওয়ায় লোকোমোটিভে ফগ ডিভাইস ব্যবহার করে গতি বাড়ানো হচ্ছে। রেলওয়ে তার সমস্ত অঞ্চলকে ডেটোনেটরগুলির পর্যাপ্ত সরবরাহ নিশ্চিত করতে বলেছে, যা ট্র্যাকের উপর স্থাপন করা হয় এবং চালকদের দৃষ্টি আকর্ষণ করে লোকোমোটিভগুলি তাদের উপর দিয়ে যাওয়ার সময় একটি উচ্চ শব্দ করে।

 

যাত্রীরা সমস্যায়

পড়েন আমরা আপনাকে বলে রাখি যে প্রতি বছর কুয়াশাচ্ছন্ন মৌসুমে ট্রেনে যাতায়াত করতে গিয়ে চরম অসুবিধায় পড়তে হয় যাত্রীদের। যাত্রীদের সময়মতো স্টেশনে পৌঁছাতে হয় এবং তারপর অনেক সময় ট্রেন ঘণ্টার পর ঘণ্টা দেরি করে, যার কারণে যাত্রীদের দীর্ঘক্ষণ অপেক্ষা করতে হয়। এছাড়া খারাপ আবহাওয়ার কারণে অনেক ট্রেনের চলাচলও বন্ধ রয়েছে।

Author

Share Please

Make your comment