পোস্ট অফিস থেকে করুন ট্রেনের রিজার্ভেশন! কী ভাবে জানুন…

0
345
Indian railways

Indian railways : ভারতীয় রেলে ভ্রমণকারীদের জন্য একটি সুখবর রয়েছে। যাত্রীদের স্বস্তি দিতে, ভারতীয় রেলওয়ে একটি নতুন প্রকল্প শুরু করেছে, যার মধ্যে যাত্রীরা পোস্ট অফিস থেকে তাদের রেল সংরক্ষণও করতে পারবেন। এর জন্য, ভারতীয় রেলওয়ের টিকিট বুকিং পরিচালনাকারী সংস্থা ইন্ডিয়ান রেলওয়ে ক্যাটারিং অ্যান্ড ট্যুরিজম কর্পোরেশন একটি নতুন সুবিধা শুরু করেছে।

পোস্ট অফিস থেকে টিকিট পাওয়া যাবে

কেন্দ্রীয় রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব উত্তর প্রদেশের রাজধানী লখনউতে IRCTC-এর এই নতুন সুবিধা চালু করেছেন। এখন যাত্রীরা উত্তরপ্রদেশের 9147 পোস্ট অফিস থেকে তাদের রেলযাত্রার জন্য ই-টিকিট পেতে সক্ষম হবেন।

এসসি, এসটি কোটাদের নতুন নিয়ম, জানাল সুপ্রিম কোর্ট

গ্রামীণ এলাকায় সুবিধা

যাত্রীদের সুবিধা ও চাহিদার কথা মাথায় রেখে এই পদক্ষেপ নিয়েছে রেল। এটি রেলওয়ে স্টেশনগুলিতে টিকিট বুক করার জন্য লাইন কমাতে সাহায্য করবে। এর পাশাপাশি প্রত্যন্ত গ্রাম এবং প্রত্যন্ত অঞ্চলে বসবাসকারী লোকেরাও সংরক্ষণ করার সুবিধা পাবে। লোকেরা সহজেই তাদের কাছাকাছি পোস্ট অফিস থেকে তাদের টিকিট পেতে সক্ষম হবে।

এছাড়াও রেলমন্ত্রী লখনউয়ের গোমতী নগর স্টেশন থেকে একটি নতুন ট্রেন – গোমতীনগর-কামাখ্যা এক্সপ্রেস উপহার দিয়েছেন। এই ট্রেনটি চালু হলে লখনউ, গোন্ডা, বস্তি, গোরখপুর, চাপড়ার মানুষ মা কামাখ্যা দেবীর দর্শন পাবে এবং উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতে একটি বিকল্প ভ্রমণ সুবিধা পাওয়া যাবে এবং আঞ্চলিক মানুষের বহুল প্রতীক্ষিত দাবি পূরণ হবে।

আরও খবর পড়ুন  – https://www.facebook.com/lorai24

Indian railways

রেলওয়ে স্টেশনে টিকিট বুক করার জন্য দীর্ঘ লাইন থেকে মুক্তি পেতে রেলওয়ে নতুন উদ্যোগ নিয়েছে। এখন পোস্ট অফিস থেকেও রেলের টিকিট পেতে পারবেন মানুষ।
শেয়ার করে ভারতীয় হওয়ার গর্ব করুন

আপনার মতামত জানান