ভারতীয় রেল: শতাব্দী এক্সপ্রেসে এই দুর্দান্ত পরিষেবা চালু করল রেল, বেপরোয়া হয়ে উঠলেন যাত্রীরা

Loading

শতাব্দী এক্সপ্রেস: রেলওয়ে সেই রুটে চলাচলকারী ট্রেনগুলিতে ভিস্টোডিয়াম কোচ যুক্ত করছে যেখানে যাত্রীরা ভ্রমণের সময় প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে পারে। সূত্র জানায়, বিভিন্ন রুটে ভিস্টোডিয়াম কোচের জন্য ভালো সাড়া পাচ্ছে রেলওয়ে।

 

ভারতীয় রেল: ভারতীয় রেল যাত্রীদের অভিজ্ঞতা উন্নত করার জন্য ক্রমাগত চেষ্টা করছে। শতাব্দীর পর শতাব্দী ভ্রমণকারী যাত্রীদের জন্য শেষ দিনে রেলওয়ে বোর্ডের পক্ষ থেকে একটি উপহার দেওয়া হয়। আপনিও যদি শতাব্দী এক্সপ্রেসে ভ্রমণ করতে পছন্দ করেন, তাহলে এই খবর আপনাকে খুশি করবে। গত দিন, মধ্য রেলওয়ে জোন পঞ্চম ভিস্টোডিয়াম কোচ চালু করেছে। এই কোচটি পুনে-সেকেন্দ্রাবাদ-পুনে শতাব্দী এক্সপ্রেসে (ট্রেন নম্বর 12026/12025) লাগানো হয়েছিল।

https://news.google.com/publications/CAAqBwgKMJ-knQswsK61Aw?hl=en-IN&gl=IN&ceid=IN:en

 

ভিস্টোডিয়াম কোচটি ভালো সাড়া পাচ্ছে

, আসলে, রেলওয়ে সেই রুটে চলাচলকারী ট্রেনগুলিতে ভিস্টোডিয়াম কোচ যুক্ত করছে যেখানে যাত্রীরা ভ্রমণের সময় প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে পারে। সূত্রের খবর, পুনে-সেকেন্দ্রাবাদ-সহ অন্যান্য রুটে রেলওয়ে ভিস্টেডিয়ামের কোচগুলো ভালো সাড়া পাচ্ছে। এই প্রতিক্রিয়ার পরিপ্রেক্ষিতে, রেলওয়ে আগামী দিনে আরও ট্রেনে এই ধরনের কোচ সুবিধা চালু করার পরিকল্পনা করছে।

 

ভ্রমণের মজা বহুগুণ বেড়ে

যায়।ভিস্টেডিয়াম কোচের উপরের দিকে লাগানো আয়না এবং চওড়া জানালার প্যানেল দিয়ে ভ্রমণের মজা বহুগুণ বেড়ে যায়। সেকেন্দ্রাবাদ-পুনে রুটে, আপনি ভ্রমণের সময় ভিগওয়ানের কাছে উজনি ব্যাকওয়াটার এবং বাঁধ উপভোগ করতে পারেন। এই ধরনের কোচে এলইডি লাইট, ঘূর্ণনযোগ্য এবং পুশব্যাক চেয়ার, বৈদ্যুতিকভাবে চালিত স্বয়ংক্রিয় স্লাইডিং কম্পার্টমেন্ট দরজা, প্রশস্ত সাইড স্লাইডিং দরজা ইত্যাদি সুবিধা দেওয়া হয়েছে।কোচের যাত্রীরা 360-ডিগ্রি ভিউ পান। এ কারণে কোচে ভ্রমণের মজা বেড়ে যায় বহুগুণ। রেলওয়ের একটি পরিকল্পনা রয়েছে যে আগামী সময়ে প্রাকৃতিক দৃশ্যের মাঝখান দিয়ে যাওয়া প্রতিটি ট্রেনে এই ধরনের কোচ বসানো হবে।

Author

Share Please

Make your comment