Mon. May 16th, 2022
0 0
Read Time:2 Minute, 14 Second

Indian Railways will not provide blankets in AC coaches 

লড়াই ২৪ :  ভারতীয় রেল শীতেও ট্রেনে কম্বল দেবে না যাত্রীদের। এক বার ব্যবহার করার মতো বিছানা ও অন্যান্য সামগ্রী বিক্রি করতে চলেছে রেল। করোনাকালে ট্রেনে বালিশ, কম্বর, চাদর দেওয়া বন্ধ হয়েছিল। কিন্তু এখন পরিস্থিতি অনেকটা স্বাভাবিক হলেও ট্রেনের বাতানুকূল বগিতে সেই পরিষেবা চালু করছে না রেল।

তবে, এখন রেল পরিষেবা স্বাভাবিক। আর উত্তর ভারতে শীত জাঁকিয়ে পড়তেই এই জল্পনা শুরু হয় যে, রেল কি এ বার বিছানা দেবে যাত্রীদের। এই প্রশ্ন উঠেছে সংসদের শীতকালীন অধিবেশনেও। সেখানেই লিখিত বিবৃতিতে রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণো জানান, এখনও রেল বিছানা দেওয়ার পুরনো নিয়ম চালু করছে না। তার পরিবর্তে একবার ব্যবহার করার মতো বিছানা ও অন্যান্য সামগ্রী বিক্রি করছে রেল। এখন ট্রেন সফরের সময় যাঁরা বালিশ, চাদর, কম্বল ইত্যাদি নিতে চান তাঁদের জন্য রেল বিশেষ ব্যবস্থা চালু করেছে।

রেল সূত্রে জানা গিয়েছে, প্রথমে দিল্লি দিয়ে শুরু হলেও এখন অন্যান্য বড় স্টেশনেই এই সুবিধা দেওয়া হবে। এর জন্য যাত্রীদের মাথাপিছু দিতে হবে ৩০০ টাকা। তার বিনিময়ে রেল দেবে একটি কম্বল, একটি বিছানা পাতার চাদর, একটি বালিশ, বালিশের কভার, একবার ব্যবহার করেই ফেলে দেওয়া যায় এমন একটি ব্যাগ, টুথপেস্ট, টুথব্রাশ, চুলে মাখার তেল, চিরুনি, স্যানিটাইজার, পেপারসোপ এবং টিস্যু পেপার।

Indian Railways will not provide blankets in AC coaches 

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
শেয়ার করে ভারতীয় হওয়ার গর্ব করুন

Average Rating

5 Star
0%
4 Star
0%
3 Star
0%
2 Star
0%
1 Star
0%

আপনার মতামত জানান

%d bloggers like this: