কাবুল এয়ারপোর্টে আরও হামলা চালাবে ISIS, আশঙ্কা মার্কিন সেনাকর্তার

0
639

ISIS Attack

লড়াই ২৪ ডেস্ক: বিস্ফোরণে চাঞ্চল্য ছড়িয়েছে চারিদিকে। এখনো চলছে উদ্ধারকার্য। মৃতের সংখ্যা ছাড়িয়েছে ১০০-এর গন্ডি। তারইমধ্যে আতঙ্কের খবর শোনালো মার্কিন যুক্তরাষ্ট্রের সেনাকর্তা। ইউএস সেন্ট্রাল কম্যান্ডের জেনারেল ফ্র্যাঙ্ক ম্যাকেঞ্জির আশঙ্কা, আরও হামলা চালাতে পারে ISIS।

ম্যাকেঞ্জির দাবি, শুধু আত্মঘাতী বিস্ফোরণ নয়, চলতে পারে রকেট এবং গাড়ি বোমা। কাবুল এয়ারপোর্ট রক্তাক্ত করতে পারে ISIS. ৩১-আগস্ট আফগানিস্তান ছাড়তে চলছে মার্কিন সেনা। চলছে উদ্ধারকার্য। তালিবান শাসন থেকে পালতে চায় আফগানরা। পড়িমরি করে উঠে পড়ছে মার্কিন, ব্রিটিশ বিমান। তারই মধ্যে আবার এইরকম বিপত্তি। পর পর বিস্ফোরণে কেঁপে উঠলো কাবুল এয়ারপোর্ট। প্রাণ হারালো কয়েক নিরীহ সেনা ও আফগানরা।

আরও পড়ুন…………….নববধূকে ধর্ষণের চেষ্টার অভিযোগ উঠলো কাকাশ্বশুরের বিরুদ্ধে

এদিকে জঙ্গি হামলায় ক্ষিপ্ত যুক্তরাষ্ট্র। মার্কিন প্রেসিডেন্ট জো-বাইডেন জানিয়ে দেন জঙ্গি হামলায় মাথা নত করবে না তাঁরা। তিনি স্পষ্ট জানিয়ে দেন, যতই হামলা হোক মার্কিন সেনা দেশের নাগরিক ও আফগান শরণার্থীদের না নিয়ে ফিরবে না। এছাড়াও তিনি জানিয়েছেন, এই হামলার জবাব আমেরিকা দেবে।

এদিকে আবার আমেরিকার সঙ্গে সুর মিলিয়েছে চিন। ওই হামলায় এখনো কোনো চিনা নাগরিকের হতাহতের খবর না এলেও, চিনের বিদেশমন্ত্রকের মুখপাত্র ঝাও লিজিয়ান জানিয়েছেন, “এই হামলার তীব্র নিন্দা করছে চিন এবং সমস্ত উদ্ধারকাজ মসৃণ ভাবে হোক এটাই আশা।”

Advertisement
শেয়ার করে ভারতীয় হওয়ার গর্ব করুন

আপনার মতামত জানান