মাস্কহীন ব্যাক্তিদের গ্রেফতার করলো কলকাতা পুলিশ, জামিন দিতে লাগবে ১০০ টাকা

Loading

Kolkata Police

লড়াই ২৪ ডেস্ক: কলকাতা পুরসভা প্রশাসক ফিরহাদ হাকিম কলকাতাবাসীর কাছে হাতজোড় করে বলেছিলেন, মাস্ক ছাড়া রাস্তায় বেরোবেন না। ভিড়ে যাবেন না। কিন্তু কে, কার কথা শোনে? এখনো বেশ কিছু মানুষের মধ্যে নেই সচেতনতা। মাস্ক ছাড়া দিব্যি ঘুরে বেড়াচ্ছেন তারা। এবার এই অসচেতন মানুষদের শায়েস্তা করতে কড়া নিয়ম লাঘু করলো কলকাতা পুলিশ। মাস্ক ছাড়া বেরোলেই গ্রেফতার করে থানায় নিয়ে যাওয়া হবে। তারপর একশো টাকার বিনিময়ে মিলবে জামিন। কলকাতা পুরসভা ও কলকাতা পুলিশের যৌথ বৈঠকে এই সিধান্ত নেওয়া হয়।

https://news.google.com/publications/CAAqBwgKMJ-knQswsK61Aw?hl=en-IN&gl=IN&ceid=IN:en

এরপর সিধান্ত অনুযায়ী কাজে লেগে পড়ে কলকাতা পুলিশ। নিউ মার্কেটে শুরু হয় ধরাপাকড় অভিযান। গ্রেফতার হয় বেশ কয়েকজন। নিয়ে যাওয়া হয় নিউ মার্কেট থানায়। এরপর প্রত্যেকেই ১০০ টাকার বিনিময়ে পায় জামিন। নিউ মার্কেট ছাড়াও গড়িয়াহাট, হাতিবাগান, শ্যামবাজার ও কলেজ স্ট্রিটের বাজারে রোজ চালানো হবে অভিযান।

গত কয়েকদিনে শহরে ফের বেড়েছে করোনার সংক্রমণ। সামনে আবার বাঙালির শারদোৎসব। যথারীতি সেই আনন্দে করোনাবিধিকে বুড়ো আঙ্গুল দেখিয়ে মানুষ বেড়িয়ে পড়েছে শপিং-এ। কিন্তু এই পরিস্থিতি ফের চিন্তা বাড়াতে পারে সংক্রমণ। সেই জন্যই তড়িঘড়ি করে কলকাতা পুলিশের সঙ্গে একটি যৌথ বৈঠক করে কলকাতা পুরসভা। বৈঠকে সিধান্ত নেওয়া হয়, বিভিন্ন বাজারে কলকাতা পুরসভা ও কলকাতা পুলিশ যৌথ অভিযান চালাবে। মাস্ক পরা, হাত ধোয়া সহ যাবতীয় করোনাবিধি নিয়ে চলবে প্রচার। মাস্কহীন ব্যাক্তি দেখলেই গ্রেফতার কড়া হবে।

Kolkata Police

Author

Share Please

Make your comment