Wed. Aug 10th, 2022
0 0
Read Time:2 Minute, 43 Second

সোমবার ভগবান শিবকে উৎসর্গ করা হয়। এই দিনে আন্তরিক চিত্তে ভগবান শিবের আরাধনা করলে সমস্ত মনোবাঞ্ছা পূরণ হয়। সোমবার রোজা রাখার বিশেষ তাৎপর্য রয়েছে। ভগবান শিবকে খুশি করতে

সোমবার ভগবান শিবকে উৎসর্গ করা হয়।এই দিনে আন্তরিক চিত্তে ভগবান শিবের আরাধনা করলে সমস্ত মনোবাঞ্ছা পূরণ হয়।সোমবার রোজা রাখার বিশেষ তাৎপর্য রয়েছে।ভগবান শিবকে প্রসন্ন করতে সোমবার এই ব্যবস্থাগুলি অবলম্বন করতে হবে।আসুন জেনে নিই তাদের সম্পর্কে।

উপবাস ও ইবাদত করে তাদের কাছ থেকে কাঙ্খিত বর পাওয়া যায়।রবিবার রাতে পাশে কাঁচা দুধ দিয়ে ঘুমান এবং সোমবার সকালে বাবলা গাছে নিবেদন করুন।এতে করে চন্দ্রদোষ দূর হয়।সোমবার সাদা কাপড় পরে ভগবান শিবের পূজা করুন।কপালে চন্দনের তিলক লাগিয়ে ঘর থেকে বের হন।জলে জাফরান মিশিয়ে শিবলিঙ্গে অভিষেক করলে দাম্পত্য জীবনের যাবতীয় সমস্যা দূর হয়।

 

শিবলিঙ্গে জুঁই ফুল বা তার মালা অর্পণ করলে বাহন সুখ পাওয়া যায়।সূর্যোদয়ের সময় শিবলিঙ্গে গঙ্গা জল নিবেদন করতে হবে।সোমবার সকালে শিব মন্দিরে রুদ্রাক্ষ নিবেদন করলে দাম্পত্য জীবনে মধুরতা আসে।সোমবার মধুর ধারা তৈরি করে শিবলিঙ্গে নিবেদন করলে চাকরি বা ব্যবসায় আসা বাধা দূর হয়।

 

সোমবার শিবলিঙ্গে দুধ মিশ্রিত জল নিবেদন করলে ধন-সম্পদের পথ তৈরি হয়।সোমবার সন্ধ্যায় কাঁচা চালের সঙ্গে কালো তিল দান করতে হবে।এই প্রতিকারএটি পিত্র দোষের প্রভাব কমায়।সূর্যাস্তের পরে, শিব মন্দিরে একটি প্রদীপ জ্বালান এবং ওম নমঃ শিবায় জপ করুন।

 

এমনটা বিশ্বাস করা হয় যে সোমবার একটি সাদা গরুকে রুটি এবং গুড় খাওয়ালে সমস্ত ঝামেলা দূর হয়।সোমবার সাদা জিনিস যেমন দুধ, দই, সাদা কাপড়, চিনি ইত্যাদি দান করা শুভ বলে মনে করা হয়।এই দিনে খির বিতরণ করাও শুভ বলে মনে করা হয়।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
শেয়ার করে ভারতীয় হওয়ার গর্ব করুন

Average Rating

5 Star
0%
4 Star
0%
3 Star
0%
2 Star
0%
1 Star
0%

আপনার মতামত জানান

%d bloggers like this: