Mon. May 16th, 2022
0 0
Read Time:2 Minute, 5 Second

lpg gas

লড়াই ২৪ : কেন্দ্র সরকার এলপিজি সিলেন্ডার নিয়ে বড় সিদ্ধান্ত নিল। এখন এলপিজি সিলিন্ডারের ওজন আগের থেকে অনেক হালকা হবে। এলপিজি সিলিন্ডার সাধারণত খুবই ভারী হয়ে থাকে এবং তাদের এক জায়গা থেকে অন্য জায়গায় নিয়ে যাওয়া খুবই কষ্টসাধ্য কাজ। বিশেষ করে নারীদের পক্ষে গ্যাস সিলিন্ডার বহন করা খুবই সমস্যার বিষয় হয়ে ওঠে।

এখন সিলিন্ডারের ওজন কম হওয়ায় ফলে, সাধারণ মানুষের পক্ষে এটি ব্যবহার করা আরও সহজ হবে।আসলে মানুষের সুবিধার জন্য গ্যাস সিলিন্ডারের ওজন কম হওয়াটা দরকার ছিল। গ্যাস সিলিন্ডার এক জায়গা থেকে অন্য জায়গায় নিয়ে যেতে হলে এতদিন সমস্যা দেখা দিত।

এখন এটাও শোনা যাচ্ছে যে, সরকার সাধারণ মানুষের সুবিধার্থে শিগগিরই এলপিজি সিলিন্ডারের দাম কমাতে পারে। ১৪.২ কেজি গার্হস্থ্য রান্নার গ্যাস (এলপিজি) সিলিন্ডারের ওজনের কারণে, এটি পরিবহনে সমস্যা দেখা দিয়েছিল বারংবার। এর কারণে নারীদের যে সমস্যার সম্মুখীন হতে হচ্ছে, তার কথা মাথায় রেখে সরকার তার ওজন কমাতে বিভিন্ন বিকল্প বিবেচনা করছে।

পেট্রোলিয়াম ও প্রাকৃতিক গ্যাস মন্ত্রী হরদীপ সিং পুরি রাজ্যসভায় এক প্রশ্নের জবাবে এই তথ্য জানিয়েছেন। এর আগেও, ভারী সিলিন্ডারের কারণে নারীদের সমস্যার কথা উল্লেখ করেছিলেন রাজ্যসভায় একজন সদস্য।

lpg gas

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
শেয়ার করে ভারতীয় হওয়ার গর্ব করুন

Average Rating

5 Star
0%
4 Star
0%
3 Star
0%
2 Star
0%
1 Star
0%

আপনার মতামত জানান

%d bloggers like this: