বড় ব্রেকিং: আর এক রাজ্যে শুক্র থেকে সোম LOCKDOWN

0
2

Madhya Pradesh lockdown

ভোপাল: এই মুহূর্তের সবচেয়ে বড় খবর। লকডাউনের রাস্তায় হাঁটল আর এক রাজ্যও। মহারাষ্ট্রের পর লকডাউনের রাস্তায় হাঁটল মধ্যপ্রদেশ। সংক্রমণের বাড়বাড়ন্ত রুখতে আগামীকাল শুক্রবার সন্ধ্যে ৬ টা থেকে সোমবার সকাল ৬ টা অবধি লকডাউনের ঘোষণা করা হয়েছে। শুধুমাত্র শহর এলাকাতে এই লকডাউনের ঘোষণা কার্যকর হবে।

মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান জানিয়েছেন, ক্রমবর্ধমান সংকটের পরিস্থিতিতে করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়া শহরগুলিতে “উপযুক্ত ব্যবস্থা” নেওয়া হবে।

সংবাদ সংস্থা এএনআই’কে তিনি জানিয়েছেন, “যে শহরগুলিতে সংক্রমণের সংখ্যা বাড়ছে, সেই শহরগুলিতে বৈঠকের পরে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে। আমরা বড় শহরগুলিতে কনটেমেট এলাকা তৈরি করছি।”

উল্লেখ্য, দেশে এদিন সংক্রমণ মাত্রা ছাড়িয়েছে। বৃহস্পতিবারের রিপোর্ট মোতাবেক দেশজুড়ে গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়েছে ১ লক্ষ ২৬ হাজার জন। যা চলতি বছরের সমস্ত রেকর্ডকে ভেঙে দিয়েছে।

কেন্দ্রীয় স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছে ১ লক্ষ ২৬ হাজার ২৬৫ জন। এর ফলে দেশে মোট সক্রিয় আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৯ লক্ষ ৫ হাজার ২১ জন। করোনার মরণ কামড়ে এদিন প্রাণ হারিয়েছে ৬৮৪ জন। এখনও পর্যন্ত মারা গিয়েছে ১ লক্ষ ৬৬ হাজার ৮৬২ জন।

Madhya Pradesh lockdown

শেয়ার করে ভারতীয় হওয়ার গর্ব করুন

আপনার মতামত জানান