জারি করা হল ফের লকডাউন

মুম্বাই – জানুয়ারিতে শুরু হয়ে গিয়েছে টিকাকরণ, দেশজুড়ে কমতে শুরু করেছিল দৈনিক সংক্রমণের হার। তবে সম্প্রতি করোনার নয়া প্রজাতিকে ঘিরে নতুন করে আশঙ্কার মেঘ ঘনাচ্ছে। সম্প্রতি মহারাষ্ট্রেই প্রথম করোনার নয়া প্রজাতি ধরা পড়ে।

 মুম্বই-সহ  রাজ্যের পাঁচটি শহরে সংক্রমণ ক্রমশ বেড়েই চলেছে,  ফলে মহারাষ্ট্রের  অমরাবতী এবং অচলপুরে সাত দিনের জন্য লকডাউন  ঘোষণা করা হয়েছে সরকারের পক্ষ থেকে।  বিধিভঙ্গ হলে কড়া ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারিও দিয়েছে প্রশাসন।

রবিবার দুপুরে সাংবাদিক বৈঠকে রাজ্যের মন্ত্রী যশোমতী ঠাকুর নতুন করে লকডাউনের ঘোষণা করেন। এর আগে অবশ্য রবিবার সকাল থেকে সোমবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টার জন্য অমরাবতীতে লকডাউনের ঘোষণা করেছিলেন জেলাশাসক শৈলেশ নওল।

 রবিবার নতুন করে কোভিডে আক্রান্ত হয়েছেন ৬ হাজার ২৮১ জন। মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে স্বাস্থ্যমন্ত্রী ও অন্যান্যদের সঙ্গে একটি বৈঠক করেন। সেখানে তাঁকে বলতে শোনা যায়, ”মানুষ যতই গাছাড়া মনোভাব দেখাক জেলা প্রশাসনকে কিন্তু ঢিলে দিলে চলবে না। এবার জনতাই বিচার করুক তারা নিয়ম মেনে চলবে নাকি আবারও লকডাউনের দিনে ফিরে যাবে।”   প্রসঙ্গত, অমরাবতীর লকডাউনের ঘোষণার মধ্যেই পুণেতেও ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত সমস্ত স্কুল ও কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে, রাত ১১টা থেকে সকাল ৬টা পর্যন্ত জারি হয়েছে নাইট কারফিউ।

শেয়ার করে ভারতীয় হওয়ার গর্ব করুন

আপনার মতামত জানান