বঙ্গে বিনিয়োগ আনতে আমেরিকা যেতে পারেন মুখ্যমন্ত্রী

Loading

Mamata Banerjee

লড়াই ২৪ ডেস্ক: লক্ষ্য শিল্প! তাই বিনিয়োগ বাড়াতে একাধিক পদ্ধতি তৈরি করছেন মুখ্যমন্ত্রী। কিছুদিন আগে পানাগড়ে কলকারখানা উদ্বোধনে গিয়ে একগুচ্ছ দাবি করেছিলেন। তিনি বলেছিলেন, রাজ্যে তাঁর আমলে ১ লক্ষ কোটি টাকার বিনিয়োগ হয়েছে। পাশাপাশি ১৩ লক্ষ কোটি টাকার বিনিয়োগের প্রস্তাবের কোথাও শোনান তিনি। তবে তাঁর সেই দাবি নিয়ে একাধিক প্রশ্ন তোলে বিরোধীরা। কিন্তু কোনো কিছুই তাঁকে থামাতে পারেনি। এবার রাজ্যে বিনিয়োগ টানতে তিনি যেতে পারেন আমেরিকা।

https://news.google.com/publications/CAAqBwgKMJ-knQswsK61Aw?hl=en-IN&gl=IN&ceid=IN:en

জানা গিয়েছে, রাজ্যে মার্কিন সংস্থার বিনিয়োগ নিশ্চিত করতে আমেরিকা সফর করতে চলেছেন মুখ্যমন্ত্রী। রাজ্য সরকার এই সংক্রান্ত বার্তা ইতিমধ্যেই পাঠিয়ে দিয়েছে আমেরিকান চেম্বার অব কমার্সে। সেই সূত্রে চেম্বারের বার্ষিক সভায় বাড়তি গুরুত্ব পেয়েছে পশ্চিমবঙ্গ। অবশ্য এই বার্ষিক সভায় উপস্থিত ছিলেন অর্থমন্ত্রী অমিত মিত্র এবং শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। ২০১৯-২০ সালে রাজ্যে ৬০.৮০ কোটি ডলার বিনিয়োগ হয়েছে। ২০১০-১১ সালে এই বিনিয়োগের পরিমাণ ছিল ৯.৫কোটি ডলার। শাসক শিবিরের দাবি, তারা গত এক দশকে বিনিয়গের পরিমাণ বেশ কয়েকগুণ করেছে।

আরও পড়ুন………………..IBPS: প্রকাশিত হল IBPS অফিস অ্যাসিস্ট্যান্টের প্রিলিমসের ফলাফল, জেনে নিন দেখার কার্য পদ্ধতি

এদিকে শিল্পের দিকে নজর দিতে কয়েকদিন আগে মুখ্যমন্ত্রী পানাগড়ে ওয়েস্ট বেঙ্গল ইন্ডাস্ট্রিয়াল প্রমোশনাল বোর্ড গঠনের কথা বলেন। যার চেয়ারম্যান তিনি নিজেই হবেন। বোর্ডের সঙ্গে যুক্ত থাকবেন বেশ কয়েকজন মন্ত্রীও।

Author

Share Please

Make your comment