Rain Update: দক্ষিণবঙ্গে বর্ষার আগমনের পূর্বাভাস,ভিজবে উত্তরও

0
148
rain update

Rain Update

কলকাতা: দক্ষিণবঙ্গে বর্ষার আগমনের পূর্বাভাস দিল হাওয়া অফিস। শুক্রবারে উত্তর বঙ্গোপসাগরে নিম্নচাপ তৈরি হতে পারে তাতে ভর করেই গোটা রাজ্যে বর্ষা প্রবেশের সম্ভাবনা। দুইয়ের প্রভাবে বুধবার কিছু জায়গায় ভারী বৃষ্টির সম্ভাবনা। রাজ্য জুড়ে বিক্ষিপ্ত ভাবে হাল্কা থেকে মাঝারি বৃষ্টি চলবে। রবিবার পর্যন্ত বৃষ্টির সতর্কবার্তা জারি থাকবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। পাশাপাশি বুধবার থেকে শুক্রবার পর্যন্ত গাঙ্গেয় পশ্চিমবঙ্গে দমকা হাওয়া বইতে পারে। ৩০ থেকে ৪০ কিলোমিটার প্রতি ঘণ্টা বেগে ঝোড়ো হাওয়ার সঙ্গে বজ্রপাতেরও সম্ভাবনা রয়েছে।

শুক্রবার বঙ্গোপসাগরে নিম্নচাপ তৈরির অনুকূল পরিস্থিতির থাকায় সমুদ্র উত্তাল থাকবে। ওই সময় মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। জারি করা হয়েছে লাল সতর্কতাও।

বুধবার ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে মুর্শিদাবাদ, নদিয়া এবং উত্তর ২৪ পরগণায়। বৃহস্পতিবার পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, নদিয়া এবং উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায় ভারী বৃষ্টির পূর্বাভাস।

শুক্রবার ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং উত্তর ও দক্ষিণ ২৪ পরগণায়। ভারী বৃষ্টি হতে পারে কলকাতা, হাওড়া এবং হুগলিতে।

শনিবার দক্ষিণবঙ্গের ঝাড়গ্রাম, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বাঁকুড়া, পুরুলিয়া,হাওড়া, হুগলি-সহ দুই ২৪ পরগনায় ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

গত রবিবার থেকেই উত্তরবঙ্গে বর্ষার বৃষ্টি শুরু হয়েছে। আগামী কয়েকদিনও বৃষ্টি চলবে উত্তরবঙ্গেও। দার্জিলিং,কালিম্পং ছা়ড়াও সপ্তাহ শেষে মালদহ, দুই দিনাজপুরে বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে হাওয়া অফিস।

Rain Update

শেয়ার করে ভারতীয় হওয়ার গর্ব করুন

আপনার মতামত জানান