৭৪তম স্বাধীনতা দিবস উপলক্ষে জাতির উদ্দেশে ভাষণ মোদীর

0
31

৭৪তম স্বাধীনতা দিবস উপলক্ষে জাতির উদ্দেশে ভাষণ মোদীর

নয়াদিল্লি: করোনা আবহে দেশের ৭৪ তম স্বাধীনতা দিবস উদযাপিত হচ্ছে। আর তাই লাল কেল্লা থেকে সপ্তম বারের জন্য জাতির উদ্দেশে ভাষণ দিচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

গোটা দুনিয়ার সঙ্গে ভারতও এই মুহুর্তে করোনার মতো ভয়ানক অতিমারির বিরুদ্ধে লড়াই চালাচ্ছে। তাই এই সময়ে প্রধানমন্ত্রী কী বার্তা দেন সে দিকে তাকিয়ে রয়েছে গোটা দেশ।

রাজঘাটে জাতির জনক মহাত্মা গান্ধী প্রতি শ্রদ্ধা নিবেদন করে লালকেল্লায় জাতীয় পতাকা উত্তোলন করলেন প্রধানমন্ত্রী। কোভিড ১০ অতিমারীজনিত সংকটের মধ্যেই ১৩০ কোটি ভারতীয় স্বনির্ভরতা ও আত্মনির্ভর ভারতের সংকল্প গ্রহণ করেছেন। এই স্বপ্ন এখন অঙ্গীকারে পরিণত হয়েছে। আজ ১৩০ কোটি ভারতীয়র কাছে আত্মনির্ভর ভারত মন্ত্র হয়ে উঠেছে।

প্রধানমন্ত্রী বলেছেন, ‘বিশেষ একটি সময়ের মধ্যে দিয়ে যাচ্ছি আমরা। পরিবর্তিত পরিস্থিতিতে করোনা সবাইকে আটকাচ্ছে। ‘অন্যবারের মতো এবার ছোট বাচ্চাদের সামনে দেখছি না। কোভিড যোদ্ধাদের প্রণাম জানাই। সেবা পরম ধর্ম মন্ত্রে কাজ করে চলছেন এবং মানুষের সেবা করছেন করোনা যোদ্ধারা। আমি তাঁদের প্রতি কৃতজ্ঞতা জানাই’।

এক দেশ এক কর পথ দেখিয়েছে

প্রধানমন্ত্রী আরও বলেছেন, ‘সমস্ত দেশবাসীকে শুভকামনা ও অভিনন্দন। স্বাধীন ভারতে আজ আমরা নিঃশ্বাস নিচ্ছি। স্বাধীনতাসংগ্রামী ও শহিদদের প্রণাম জানাই। দেশের নিরাপত্তার সঙ্গে জড়িত সবাইকে প্রণাম।

শেয়ার করে ভারতীয় হওয়ার গর্ব করুন

আপনার মতামত জানান