Wed. Aug 10th, 2022
0 0
Read Time:4 Minute, 20 Second

বিজেপির মন্ত্রী উমেশ উমেশ কাট্টি নতুন রাজ্যগুলির বিষয়ে বিবৃতি: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি কি আমেরিকার মতো 2024 সালের পরে ভারতে রাজ্যের সংখ্যা 50-এ উন্নীত করতে চলেছেন? কর্ণাটকের এক মন্ত্রী এ নিয়ে বড় দাবি করেছেন। নতুন রাজ্য নিয়ে বিজেপি মন্ত্রী উমেশ উমেশ কাট্টির বিবৃতি: আমেরিকার মতো ভারতেও রাজ্যের সংখ্যা কি ৫০-এ বাড়তে চলেছে। কর্ণাটকের এক মন্ত্রী এ প্রসঙ্গে গুরুত্বপূর্ণ বক্তব্য দিয়েছেন। মন্ত্রী উমেশ কাট্টি দাবি করেছেন যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বিষয়টি গুরুত্বের সাথে বিবেচনা করছেন। তিনি বলেছিলেন যে 2024 সালের সাধারণ নির্বাচনের পরে, প্রধানমন্ত্রী মোদী এই বিষয়ে গুরুত্বপূর্ণ পদক্ষেপ নেবেন।

 

2024 সালের পর দেশে 50টি রাজ্য থাকবে

 

উমেশ কাট্টি কর্ণাটকের বিজেপি সরকারের খাদ্য, বেসামরিক সরবরাহ এবং ভোক্তা বিষয়ক মন্ত্রী। তিনি বলেছিলেন যে 2024 সালের লোকসভা নির্বাচনের পরে, দেশে রাজ্যের সংখ্যা বেড়ে 50 হবে। কুট্টি দাবি করেছেন যে প্রধানমন্ত্রীর এই সিদ্ধান্তের ফলে উত্তর কর্ণাটকও একটি নতুন রাজ্যে পরিণত হবে এবং দ্রুত অগ্রগতির পথে এগিয়ে যাবে।

 

সংবাদমাধ্যমের সঙ্গে আলাপকালে মন্ত্রী উমেশ কাট্টি বলেন, ‘প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি 2024 সালের নির্বাচনের পর দেশে 50টি রাজ্য তৈরির সিদ্ধান্ত নিয়েছেন। তিনি বিষয়টি বিবেচনা করছেন বলে জানতে পেরেছি। বিগত কয়েক বছরে জনসংখ্যার বোঝা বেড়ে যাওয়ায় রাজ্যগুলিকে বিভক্ত করার ধারণা ভাল।

 

ইউপিতে ৪টি, কর্ণাটকে ২টি রাজ্য গঠন করা হবে

 

50টি রাজ্য গঠনের কথিত ধারণাকে সমর্থন করে মন্ত্রী বলেছিলেন যে কর্ণাটক থেকে 2টি, উত্তর প্রদেশ থেকে 4টি, মহারাষ্ট্র থেকে 3টি রাজ্য গঠন করা উচিত। কাট্টি বলেছিলেন যে ছোট রাজ্যের সংখ্যা বৃদ্ধির ফলে দেশে কর্মসংস্থান ও উন্নয়নের নতুন পথ খুলবে এবং এটি দেশে সমৃদ্ধির দিকেও নিয়ে যাবে।

 

সিএম বোমাই এই বক্তব্য প্রত্যাখ্যান করেছেন

 

একই সঙ্গে মুখ্যমন্ত্রী বাসভরাজ বোমাই খাদ্যমন্ত্রী উমেশ কাট্টির বক্তব্য প্রত্যাখ্যান করেছেন। বোমাই বলেছেন যে উত্তর কর্ণাটককে আলাদা রাজ্যের মর্যাদা দেওয়ার জন্য সরকারি স্তরে কোনও প্রস্তাব নেই। মুখ্যমন্ত্রী বলেছিলেন যে তিনি দেশে রাজ্যের সংখ্যা 50-এ উন্নীত করার কোনও প্রস্তাব সম্পর্কে অবগত নন, বা কেন্দ্রীয় সরকার কারও সাথে আলোচনা করেনি। আমেরিকার 50টি রাজ্য রয়েছে

 

বলে রাখি আমেরিকায় রাজ্যের সংখ্যা ৫০টি। যেখানে ভারতে এই সংখ্যা ২৮। এর পাশাপাশি, দেশে দিল্লি, চণ্ডীগড়ের মতো 9টি কেন্দ্রশাসিত অঞ্চল রয়েছে। ভারতে রাজ্য গঠন মূল ভাষার উপর ভিত্তি করে। এই কারণে, দেশের সমস্ত প্রধান ভাষার ভিত্তিতে রাজ্যগুলি গঠিত হয়েছে। তাই এখন নতুন রাজ্যের দাবির কোনো যৌক্তিকতা নেই।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
শেয়ার করে ভারতীয় হওয়ার গর্ব করুন

Average Rating

5 Star
0%
4 Star
0%
3 Star
0%
2 Star
0%
1 Star
0%

আপনার মতামত জানান

%d bloggers like this: