আধার কার্ড আপডেট করার জন্য নতুন আপডেট এসেছে, আপনার জন্য বড় এবং গুরুত্বপূর্ণ তথ্য

WhatsApp Channel Join Now
Telegram Channel Join Now
Instagram Channel Follow Now

UIDAI: অতীতে, অনেক মিডিয়া রিপোর্টে বলা হয়েছিল যে 10 বছর আগে যাদের আধার কার্ড দেওয়া হয়েছিল। এর পরে, যদি তারা এই 10 বছরে একবারও আধার কার্ড আপডেট না করে থাকে, তবে তাদের নথি আপডেট করা বাধ্যতামূলক।

 

ইলেকট্রনিক্স মন্ত্রক: গত 10 থেকে 15 বছরে, আধার নম্বর একটি অপরিহার্য নথি হয়ে উঠেছে। এটি দেশের নাগরিকদের স্বতন্ত্র পরিচয়ের সনদ হিসেবে আবির্ভূত হয়েছে। সরকারি প্রকল্প ও পরিষেবার জন্য আবেদনের জন্য আধার কার্ড বাধ্যতামূলক করা হয়েছে। গত দিনগুলিতে, অনেক মিডিয়া রিপোর্টে বলা হয়েছিল যে 10 বছর আগে যে নাগরিকদের আধার কার্ড দেওয়া হয়েছিল। এর পরে, যদি তারা এই 10 বছরে একবারও আধার কার্ড আপডেট না করে থাকে, তবে তাদের নথি আপডেট করা বাধ্যতামূলক।

https://news.google.com/publications/CAAqBwgKMJ-knQswsK61Aw?hl=en-IN&gl=IN&ceid=IN:en

 

আধার আপডেট করার দরকার নেই।এই

খবর শুনে মানুষ নানা রকম প্রতিক্রিয়া দিতে শুরু করেছে। যখন এই খবরটি সোশ্যাল মিডিয়ায় প্রবণতা শুরু হয়, তখন ইলেক্ট্রনিক্স এবং আইটি মন্ত্রকের পাশাপাশি UIDAI তথ্য প্রকাশ করে যে আধার আপডেট করার প্রয়োজন নেই। ইউআইডিএআই-এর জারি করা প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে যে দেশের নাগরিকদের তাদের নথি আপডেট করার জন্য অনুরোধ করা হচ্ছে। এর সাথে UIDAIও এটা করতে উৎসাহিত করছে।

 

10 তে আপডেট করা আপনার ইচ্ছার উপর নির্ভর করে

সম্প্রতি জারি করা গেজেট বিজ্ঞপ্তিতে এটি স্পষ্টভাবে বলা হয়েছিল যে ভারতের নাগরিকরা প্রতি 10টি সমাপ্তিতে ‘এটি’ করতে পারে। অর্থাৎ আপনি আপনার আধার কার্ড আপডেট করতে পারবেন। ‘আধার’ সংক্রান্ত নথি আপডেট করে রাখলে মানুষ অনেক গুরুত্বপূর্ণ কাজে সুবিধা পায়।

Author

এই খবরটা তাঁর সঙ্গে শেয়ার করুন, যার এটা জানা দরকার

Make your comment