Mon. May 16th, 2022
jacinda arden
0 0
Read Time:2 Minute, 53 Second

jacinda arden: করোনাভাইরাস সংক্রমণ আবারও সারা বিশ্বে আধিপত্য বিস্তার করেছে। এই সময়ে প্রায় সব দেশই এর সঙ্গে লড়াই করছে। এর নতুন ভেরিয়েন্ট ওমিক্রনও খুব দ্রুত বৃদ্ধি পাচ্ছে। এমন পরিস্থিতিতে অনেক দেশ এখানে নিষেধাজ্ঞা আরোপ করছে। এই দেশগুলির মধ্যে একটি নিউজিল্যান্ডও। সেখানে করোনা নিয়ে পরিস্থিতি এতটাই খারাপ যে করোনার কমিউনিটি বিস্তার ঠেকাতে সরকারকে কঠোর বিধিনিষেধ আরোপ করতে হয়েছে। এ কারণে নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্ন তার বিয়ে বাতিল করেছেন।

আসলে, রবিবার মধ্যরাত থেকে নিউজিল্যান্ডে কঠোর করোনা নিয়ম কার্যকর করা হয়েছে। এর মধ্যে মাস্ক পরা এবং সীমিত লোকদের জমায়েতের মতো বিধিনিষেধ রয়েছে। উত্তর থেকে দক্ষিণের দ্বীপপুঞ্জে করোনার ওমিক্রন বৈকল্পিক সম্প্রদায়ের বিস্তারের কারণে সম্প্রতি এটি করা হয়েছে।

নেতাজির জন্মদিন জাতীয় ছুটি ঘোষণা হোক, মোদীর কাছে দাবি মমতার

নিউজিল্যান্ডে করোনার কড়া নিয়মের কারণে এখন মাস্ক পরার ওপর জোর দেওয়া হবে। অভ্যন্তরীণ আতিথেয়তা যেমন বার এবং রেস্তোরাঁ এবং বিবাহের মতো অনুষ্ঠানগুলি 100 জনের মধ্যে সীমাবদ্ধ থাকবে। আরডার্ন বলেছেন যে ভেন্যু ভ্যাকসিন পাস ব্যবহার না করলে সীমা 25 জনে নামিয়ে আনা হয়েছে।

নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্ন বলেন, ‘আমার বিয়েটা এগোচ্ছে না।’ তিনি বলেছিলেন যে এমন পরিস্থিতিতে যে কেউ ধরা পড়েছে তার জন্য তিনি দুঃখিত। আরডার্ন তাদের বিয়ের তারিখ প্রকাশ করেননি, তবে গুজব ছিল যে এটি শীঘ্রই।

প্রধানমন্ত্রী বলেন, ‘আমি আলাদা নই, সাহস করে আমি এটা বলতে চাই, অন্য হাজার হাজার নিউজিল্যান্ডবাসীকে যারা মহামারীটির বিধ্বংসী প্রভাব অনুভব করেছে, সবচেয়ে বেশি যখন তাদের পরিচিত কেউ অসুস্থ হয়ে পড়ে। তাদের সাথে বসবাস করতে। এটা আমার অভিজ্ঞতা থেকে অনেক দূরে হবে।’

jacinda arden

https://www.facebook.com/lorai24

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
শেয়ার করে ভারতীয় হওয়ার গর্ব করুন

Average Rating

5 Star
0%
4 Star
0%
3 Star
0%
2 Star
0%
1 Star
0%

আপনার মতামত জানান

%d bloggers like this: