Mon. May 16th, 2022
0 0
Read Time:2 Minute, 4 Second

medal Army officer

লড়াই ২৪ : রাষ্ট্রপতির হাত থেকে শহিদ স্বামীর পদক গ্রহণ করলেন তাঁর স্ত্রী নীতিকার কৌল। এই লেফটেন্যান্ট নীতিকা কৌলের স্বামী মেজর বিভূতি শঙ্কর ধুন্দিয়াল জম্মু ও কাশ্মীরে ২০১৯ সালের ফেব্রুয়ারিতে সন্ত্রাসবিরোধী অভিযানের সময় শহিদ হয়েছিলেন।

তাঁর স্ত্রী নীতিকা সোমবার রাষ্ট্রপতি ভবনে আয়োজিত একটি অনুষ্ঠানে মেজর বিভূতিকে দেওয়া শৌর্য চক্র গ্রহণ করেন। সংবাদ সংস্থা এএনআই-এর পোস্ট করা একটি ভিডিয়োতে দেখা গিয়েছে, লেফটেন্যান্ট নীতিকা কৌল তাঁর সেনাবাহিনীর ইউনিফর্ম পরে। তাঁর শাশুড়িকে সঙ্গে নিয়ে রাষ্ট্রপতি রাম নাথ কোবিন্দের থেকে শহিদ স্বামী মেজর ধুন্দিয়ালকে প্রদত্ত বীরত্বের পুরস্কার গ্রহণ করতে এগিয়ে যাচ্ছেন। ব্যাকগ্রাউন্ডে একটি কণ্ঠস্বর মেজর বিভূতির সেই অপারেশনের বর্ণনা দিচ্ছে।

এই নীতিকা কৌল স্বামী মেজর ধুন্দিয়ালের মৃত্যুর প্রায় এক বছর পরে ২০২০ সালের ফেব্রুয়ারিতে ভারতীয় সেনাবাহিনীর শর্ট সার্ভিস কমিশনের (এসএসসি) লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউতে উত্তীর্ণ হওয়ার পরে চেন্নাই-ভিত্তিক অফিসার্স ট্রেনিং একাডেমিতে (ওটিএ) যোগদানের জন্য তাঁর চাকরি ছেড়ে দেন। ২০২১ সালের মে মাসে ওটিএ থেকে লেফটেন্যান্ট নিতিকা কৌল হিসাবে পাস আউট হয়েছিলেন তিনি।

medal Army officer

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
শেয়ার করে ভারতীয় হওয়ার গর্ব করুন

Average Rating

5 Star
0%
4 Star
0%
3 Star
0%
2 Star
0%
1 Star
0%

আপনার মতামত জানান

%d bloggers like this: