Mon. May 16th, 2022
0 0
Read Time:1 Minute, 58 Second

petroleum products news

  লড়াই ২৪ :  কেন্দ্র সরকার পেট্রোল ডিজেলের উর্দ্ধমুখী মূল্যবৃদ্ধি কিছুটা হলেও কমিয়েছে। তবে সেই পথে এখনও কিছু কিছু রাজ্য হাঁটা শুরু করেনি। তবে কেন্দ্র সরকার যেটুকু কমিয়েছে, তাও যে খুব বেশি তা কিন্তু নয়। এখনও মানুষের মধ্যে পেট্রোপণ্যের দাম নিয়ে দুশ্চিন্তা রয়েছে।

সড়ক পরিবহন ও মহাসড়ক মন্ত্রী নিতিন গডকড়ী এবার সেই চিন্তার মুশকিল আসান করলেন। সোমবার একটি অনুষ্ঠানে উপস্থিত হয়ে তিনি বলেন, “আগামী ২-৩ দিনের মধ্যে এমন একটি ফাইলে স্বাক্ষর করতে চলেছি, যেখানে চুক্তি করা হচ্ছে আগামীতে যাতে ১০০ শতাংশ গাড়ির জন্যই যেন বায়ো-ইথানলে চালিত ইঞ্জিন তৈরি করা হয়। আর এই ব্যবস্থার ফলে ইথানলের চাহিদা আরও ৫ গুণ বেড়ে যাবে।”

সব ধরণের যানবাহনের ক্ষেত্রেই প্রযোজ্য হবে এই ফ্লেক্স ফুয়েল। অটো কোম্পানি গুলোকেও এই ফ্লেক্স ফুয়েল ইঞ্জিন ব্যবহার করার নির্দেশ দিতে বলেছেন নিতিন গডকড়ী। বর্তমানে সময়ে ভারতের মধ্যে পুনেতেই শুধুমাত্র তিনটি ইথানল স্টেশন রয়েছে।

বিশেষজ্ঞদের মতে, পুনেতে পাইলট প্রকল্পের অধীনে কিছু ইথানল জ্বালানি ভিত্তিক গাড়ি চালানো হচ্ছে। চলতি বছর ৫ ই জুন তিনটি ই-১০০ ইথানল ডিসপেনসিং স্টেশন চালুও করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ।

petroleum products news

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
শেয়ার করে ভারতীয় হওয়ার গর্ব করুন

Average Rating

5 Star
0%
4 Star
0%
3 Star
0%
2 Star
0%
1 Star
0%

আপনার মতামত জানান

%d bloggers like this: