প্রয়োজন নেই জেপিসি-র মন্তব্য শশী থারুরের

0
221

 

লড়াই ২৪ ডেস্ক: স্পাইওয়্যার কান্ডে যৌথ কমিটির তদন্তের দাবিতে সরব বিরোধীরা। তবে এরই মধ্যে ব্যাতিক্রম মন্তব্য পেশ করলেন কংগ্রেস সাংসদ শশী থারুর। তথ্যপ্রযুক্তি সংক্রান্ত স্ট্যান্ডিং কমিটি যথেষ্ট বলে জানালেন কমিটি প্রধান থারুর। বুধবার তিনি সাফ জানিয়ে দেন, কমিটি তার কর্তব্য পালন করবে। যেহেতু কমিটির দায়িত্বে তিনি রয়েছেন সেহেতু সবাই ধৈর্য ধরার পরামর্শ দেন তিনি।

কমিটি আগামী ২৮ জুলাই নাগরিক তথ্য ও সুরক্ষা নিয়ে আলোচনার জন্য তথ্যপ্রযুক্তি, স্বরাষ্ট্র এবং টেলিকম দফতরের প্রতিনিধিদের ডেকেছে। থারুর এই বিষয়ে জানিয়েছেন, কোনো জেপিসি গঠনের প্রয়োজন নেই। যেহেতু কমিটি এই বিষয়টি খতিয়ে দেখছে তাই সম্পূর্ণ দায়িত্বের সঙ্গে পালন হবে কমিটির কর্তব্য। তিনি আরও বলেছেন, সরকারের দাবি, অবৈধ নজরদারি তারা করেনি। বিষয়টি খতিয়ে দেখতে হবে। কিন্তু সরকার যদি এই নজরদারিকে বৈধ বলে তাহলে কেন্দ্রকে এর ব্যাখ্যা দিতে হবে।

আরও পড়ুন…….তাইওয়ান নিয়ে নাক গলালে পরমাণু হামলা করব” তাইওয়ান ইস্যুতে জাপানকে কড়া বার্তা দিল চীন

“যতক্ষণ না কমিটি রিপোর্ট দিচ্ছে চেয়ারম্যান হিসাবে আমিও কোনো মন্তব্য করবো না। একজন সাংসদ হিসাবে বলতে পারি, ভারতের গণতন্ত্রের জন্য খুবই গুরুত্বপূর্ণ ও সিরিয়াস ইস্যু। কারণ যে অভিযোগ উঠেছে সরকারের বিরুদ্ধে তা খুবই গভীর। অপরাধি-জঙ্গিদের বিরুদ্ধে ব্যবহার হওয়া সফটওয়্যারকে রাজনৈতিক স্বার্থে ব্যবহার করা হয়েছে নেতা ও সাংবাদিকদের বিরুদ্ধে। যদি তালিকাটি দেখেন তাহলে দেখতে পাবেন বিরোধী নেতা ও সাংবাদিকদের ফোন ট্যাপ করা হয়েছে। অথবা শাসকদের স্বার্থ জড়িত এমন ব্যাক্তিদের ওপর চলেছে নজরদারি।”

শেয়ার করে ভারতীয় হওয়ার গর্ব করুন

আপনার মতামত জানান