নাইকা শেয়ার: বেচাকেনা বন্ধে বোনাস শেয়ারে বাজি ধরেছে কোম্পানি, ১টির পরিবর্তে ৫টি শেয়ার পাবে, জানবেন কীভাবে?

Loading

Nykaa শেয়ারে লক-ইন পিরিয়ড 10 নভেম্বর শেষ হচ্ছে। ধারণা করা হচ্ছে, এই মেয়াদ শেষ হওয়ার পর কিছু বড় বিনিয়োগকারী শেয়ারটি বিক্রি করতে পারেন। এই সম্ভাব্য বিক্রি বন্ধ করতে সংস্থাটি এই পদক্ষেপ নিয়েছে।

Nykaa শেয়ারের ক্রমাগত বিক্রির উপর লাগাম টেনে ধরার জন্য, কোম্পানি শেয়ারহোল্ডারদের জন্য বোনাস ইস্যু ঘোষণা করেছে। বোনাস ইস্যু ঘোষণার কারণে শেয়ারে বিক্রির চাপ আশা করা যাচ্ছে না। Nykaa-এর প্রতিষ্ঠাতা এবং সিইও ফাল্গুনী নায়ার এই ঘোষণা করেছেন। আসলে, কোম্পানির শেয়ারে লক-ইন পিরিয়ড 10 নভেম্বর শেষ হচ্ছে। ধারণা করা হচ্ছে, এই মেয়াদ শেষ হওয়ার পর কিছু বড় বিনিয়োগকারী শেয়ারটি বিক্রি করতে পারেন। এই সম্ভাব্য বিক্রি বন্ধ করতে সংস্থাটি এই পদক্ষেপ নিয়েছে।

https://news.google.com/publications/CAAqBwgKMJ-knQswsK61Aw?hl=en-IN&gl=IN&ceid=IN:en

 

লক-ইন পিরিয়ড শেষ হওয়ার পরে, লক-ইন শেষ হওয়ার পরে FSN ই-কমার্স ভেঞ্চারসের প্রায় 67 শতাংশ শেয়ার বিক্রির পথ খোলা হবে। FSN ই-কমার্স Nykaa ব্র্যান্ড নামের অধীনে ফ্যাশন খুচরা বিক্রেতা পরিষেবাগুলির জন্য প্রসাধনীগুলির একটি পরিসীমা অফার করে৷

 

প্রকৃতপক্ষে

, লক-ইন পিরিয়ডের সময়, Nykaa-এর প্রোমোটার এবং শেয়ারহোল্ডাররা আইপিওর আগে বরাদ্দকৃত শেয়ার বিক্রি করতে পারেনি। এখন যেহেতু লক-ইন পিরিয়ড শেষ হয়ে গেছে, কোম্পানির ম্যানেজমেন্ট 10 নভেম্বর বোনাস শেয়ারের রেকর্ড ডেট হিসেবে নির্ধারণ করেছে।

 

বোনাস শেয়ার বরাদ্দ ঘোষণার অধীনে, কোম্পানি প্রতিটি শেয়ারহোল্ডারকে একটি শেয়ারের বিনিময়ে 5টি স্টক দেবে। যেহেতু কোম্পানির শেয়ার 10 নভেম্বর এক্স-বোনাস হয়ে যাবে, যার কারণে কম শেয়ার ট্রেড করার জন্য ডিম্যাট অ্যাকাউন্টে পাওয়া যাবে। বোনাস ইস্যুর পাঁচটি শেয়ার কয়েকদিন পর ডিম্যাট অ্যাকাউন্টে জমা হবে। এতে বিদ্যমান শেয়ার বিক্রির সম্ভাবনা অনেক কমে যাবে।তালিকাভুক্তির পর থেকে ধারাবাহিকভাবে শেয়ারের পতন

, 10 নভেম্বর বৃহস্পতিবার বাজার খোলার সময় Nykaa-এর শেয়ারে চাপ ছিল। প্রাথমিক বাণিজ্যে, স্টকটি 2 শতাংশের দুর্বলতার সাথে 172.55 টাকায় লেনদেন হয়েছিল। বোনাস ইস্যু ঘোষণার পর গত ৯ নভেম্বর কোম্পানিটির শেয়ারের দাম কমে যায়। Nykaa গত বছর বাজারে তালিকাভুক্ত হয়েছিল। এর আইপিও বিনিয়োগকারীদের কাছ থেকে ভালো সাড়া পেয়েছে। একই সময়ে, শেয়ারের তালিকাকরণও একটি দুর্দান্ত প্রিমিয়াম দিয়ে হয়েছিল। কিন্তু, তারপর থেকে স্টক উল্লেখযোগ্যভাবে হ্রাস পেয়েছে।

Author

Share Please

Make your comment