জীবনবিমার সুযোগ পাবেন ওমিক্রন আক্রান্ত ব্যক্তিও, জেনে নিন কীভাবে

0
283

Omicron insurance

লড়াই ২৪ : ইতিমধ্যেই কলকাতায় তৃতীয় ওয়েভের ধাক্কা শুরু হিয়ে গিয়েছে। তারই মাঝে বাড়ছে Omicron আতঙ্ক। কোভিড দ্বিতীয় ওয়েভের ঘা এখনও দগদগে। অক্সিজেন অভাবের ছবি এখনও জীবন্ত। হাসপাতালের বেড নিয়ে যে সংকট বিগত বছরের মার্চ-এপ্রিল মাসে শুরু হয়েছিল সেই ছবিও অনেকেরই স্মৃতিতে রয়েছে।

তাই প্রশ্ন উঠেছে কোভিড বিমার টাকা নিয়ে। কোভিড ইনসিওরেন্সের যে টাকা তা কি Omicron এর লাগু হবে? ।এক্ষেত্রে নাগরিকদের জন্য সুখবর রয়েছে। ইনসিওরেন্স রেগুলেটরি অ্যান্ড ডেভেলপমেন্ট অথরিটি জানিয়েছে কোভিডের সময়কার যে স্বাস্থ্যবিমা তা Omicron এর ক্ষেত্রেও কার্যকরী হতে চলেছে। একটি বিবৃতি দিয়ে এই সংস্থা জানিয়েছে, অতিমারির সময় বিভিন্ন বিমা কোম্পানি যে পলিসি দিয়ে কোভিডের চিকিৎসা সংক্রান্ত যে ব্যয়ভার বহন করত– সেই পলিসিগুলি ওমিক্রনের ক্ষেত্রেও কার্যকরী হবে।

আপাতত এই ঘোষণার ফলে নাগরিকদের চিন্তা খানিক কমল। যে ভাবে কলকাতা সহ গোটা রাজ্যেই কোভিডের প্রকোপ বাড়ছে তাতে বিমার টাকা একান্ত কার্যকরী হতে পারে, তা আর বলে দিতে হয় না। এখানেই শেষ নয়, বিভিন্ন বিমা কোম্পানিগুলিকে IRDAI নির্দেশ দিয়েছে, বিমা সংক্রান্ত নিজেদের কাজকর্ম অত্যন্তু সুষ্ঠুভাবে সম্পন্ন করার।

বিভিন্ন কোম্পানিগুলি যাতে হাসপাতালের সঙ্গে সঠিক সংযোগ রেখে চলতে পারে সেটাও দেখার দায়িত্ব দিয়েছে IRDAI। কোনও নাগরিক যাতে, হাসপাতালে গিয়ে কোনওরকম অসুবিধায় না পড়েন সেইদিকেও নজর রাখতে বলেছেন বিমা কোম্পানিগুলোকে।

Omicron insurance

শেয়ার করে ভারতীয় হওয়ার গর্ব করুন

আপনার মতামত জানান