উত্তর সিরিয়াতে গিয়ে আটক পাকিস্তানি যোদ্ধা, উদাসীন মনোভাব সরকারের

Loading

Pakistani Reluctant

লড়াই ২৪ ডেস্ক: উত্তর সিরিয়াতে গিয়ে কুর্দিশ বাহিনীর হাতে ধরা পড়ে পাকিস্তানি যোদ্ধারা। দেশে ফেরানোর ব্যাপারে একেবারেই উদাসীন পাকিস্তানি সরকার। ওয়াকিবহল মহলের দাবি, আন্তর্জাতিক প্রয়াস শুরু হয়েছিল ওই যোদ্ধাদের ঘর ওয়াপসির জন্য। কিন্তু ইসলামাবাদ যোদ্ধাদের নাগরিকত্বর বিষয়ে কিছু জানানো নিয়ে উৎসাহ দেখাচ্ছে না।

https://news.google.com/publications/CAAqBwgKMJ-knQswsK61Aw?hl=en-IN&gl=IN&ceid=IN:en

সূত্রের খবর, ইসলামিক স্টেট নর্দান সিরিয়াতে যুদ্ধ করার সময় কুর্দিশ বাহিনীর হাতে ধরা পড়ে যায় অন্তত ৪ পাকিস্তানি যোদ্ধা। এরপর তাঁদের দেশে ফেরানোর ব্যাপারে ইন্টারন্যাশনাল কমিটি অফ রেডক্রশ ইতিমধ্যেই নানা চেষ্টা করছে। কিন্তু গোটা বিষয়টি নিয়ে ওই সংস্থা ও পাকিস্তানের মধ্যে একটা অচলাবস্থার পরিস্থিতি তৈরি হয়েছে ইতিমধ্যে। সংস্থার অভিযোগ, যোদ্ধাদের পরিচয় নিশ্চিত করার ব্যাপারে কোনো উৎসাহ দেখাচ্ছে না পাকিস্তান। এমনকী, কুর্দিশ বাহিনীর হাতে বন্দি সিভিলিয়নদের ফেরানোর ব্যাপারেও উদাসীন মনোভাব দেখাচ্ছে পাকিস্তান।

আরও পড়ুন……….আকাশ পরিস্কার থাকলেও, সম্ভবনা বৃষ্টিপাতের

উল্লেখ্য, বছরের পর বছর ধরে পাকিস্তানি তালিবান গোষ্ঠী ও অন্যান্য দলগুলি সিরিয়ার বিদ্রোহীদের মদত করতে সেখানে যায়। কিন্তু পাকিস্তান সরকারি বারবারই এই অভিযোগকে নাকচ করেছে। এই পরিস্থিতিতে সিরিয়াতে আটক পাকিস্তানি যোদ্ধাদের বিষয়টি পাকিস্তান স্বীকার করে নিলে তা খুবই অস্বস্তিজনক হবে তাদের ক্ষেত্রে। সম্ভবত, সেকারণেই সিরিয়াতে আটক পাকিস্তানিদের প্রসঙ্গে এড়িয়ে যাওয়ার এত চেষ্টা, মতামত ওয়াকিবহল মহলের।

Author

Share Please

Make your comment