PAN-Aadhaar Card: PAN-Aadhaar সংক্রান্ত সরকারি আপডেট, আপনার যদি দুটি কার্ডই থাকে তাহলে এখন আপনি বড় সুবিধা পাবেন!

Loading

PAN-Aadhaar Card Latest News: আপনার কাছেও যদি এই দুটি কার্ডই থাকে, তাহলে বড় তথ্য দিয়েছে সরকার। আসুন আমরা আপনাকে বলি যে আজকাল আপনার বাড়ি থেকে আর্থিক লেনদেনের জন্য এই দুটি কার্ডেরই প্রয়োজন, তাই এর সাথে সম্পর্কিত প্রতিটি আপডেট সম্পর্কে আপনার জানা উচিত।

 

PAN-Aadhaar Card Update: যাদের PAN এবং Aadhaar কার্ড আছে তাদের জন্য গুরুত্বপূর্ণ খবর। যদি আপনার কাছেও এই দুটি কার্ড থাকে, তাহলে সরকারের পক্ষ থেকে অনেক তথ্য দেওয়া হয়েছে। আসুন আমরা আপনাকে বলি যে আজকাল আপনার বাড়ি থেকে আর্থিক লেনদেনের জন্য এই দুটি কার্ডেরই প্রয়োজন, তাই এর সাথে সম্পর্কিত প্রতিটি আপডেট সম্পর্কে আপনার জানা উচিত। সরকার এখন কী নতুন তথ্য দিয়েছে তা আমরা আপনাকে বলি-

https://news.google.com/publications/CAAqBwgKMJ-knQswsK61Aw?hl=en-IN&gl=IN&ceid=IN:en

 

জরিমানা দিতে হবে

সরকার বলেছে যে সমস্ত কার্ডধারীদের অবিলম্বে তাদের আধার প্যানের সাথে লিঙ্ক করা উচিত। যদি আপনি এটি না করেন তবে আপনার প্যান কার্ডটি অবৈধ হয়ে যাবে এবং আপনি যদি একটি অবৈধ কার্ড ব্যবহার করেন তবে আপনাকে 10,000 টাকা জরিমানা দিতে হবে।

 

 

আয়কর বিভাগ টুইট

করেছে আয়কর বিভাগ তার অফিসিয়াল টুইটে লিখেছে যে আয়কর আইন, 1961 অনুসারে, সমস্ত প্যান ধারকদের জন্য যারা ছাড়ের বিভাগের আওতায় আসে না, তাদের জন্য আধারের সাথে প্যান লিঙ্ক করার শেষ তারিখ 31.3.2023 হয় যদি PAN কে আধারের সাথে লিঙ্ক করা না হয় তাহলে PAN নিষ্ক্রিয় হয়ে যাবে। দেরি না করে আজই লিঙ্ক করুন।

 

অফিসিয়াল ওয়েবসাইটে এই দুটি কার্ড লিঙ্ক করতে,

আপনাকে প্রথমে অফিসিয়াল ওয়েবসাইট www.incometaxindiaefiling.gov.in- এ যেতে হবে । এখানে আপনি Link Aadhaar এর অপশন দেখতে পাবেন। আপনাকে এই অপশনে ক্লিক করতে হবে। এখন এখানে লগইন করার পরে, আপনাকে আপনার প্রোফাইল সেটিংসে যেতে হবে।

 

 

লিঙ্কটি এভাবে করা হবে

এখন প্রোফাইল সেটিংসে আপনি আধার কার্ড লিঙ্ক করার বিকল্প দেখতে পাবেন, আপনাকে এটি নির্বাচন করতে হবে। আপনার আধার নম্বর এবং ক্যাপচা কোড এখানে দেওয়া বিভাগে পূরণ করতে হবে। তথ্য পূরণ করার পরে, নীচে দেখানো ‘লিঙ্ক আধার’ বিকল্পে ক্লিক করুন। এর পরে আপনার আধার লিঙ্ক হয়ে যাবে।

Author

Share Please

Make your comment