প্যান কার্ড: চার মাসের মধ্যে এই কাজ সেরে ফেলুন, না হলে বন্ধ হয়ে যাবে প্যান কার্ড!

Loading

প্যান কার্ড ডাউনলোড: ট্যাক্স ফাঁকি রোধ করতে ব্যক্তি এবং সংস্থাগুলি দ্বারাও প্যান কার্ড জারি করা হয় কারণ এটি কোনও নির্দিষ্ট ব্যক্তি বা সত্তার মাধ্যমে করা সমস্ত আর্থিক লেনদেন রেকর্ড করে৷ যে কোনও ভারতীয় নাগরিক প্যান কার্ডের জন্য আবেদন করতে পারেন।

 

প্যান কার্ড প্রয়োগ করুন: প্যান কার্ড এমন একটি নথি যা মানুষের আর্থিক কার্যকলাপের সময় খুব দরকারী। প্যান কার্ডের সাহায্যে আয়কর জমা দেওয়া যায়। আয়কর বিভাগ দ্বারা জারি করা 10 অক্ষরের স্থায়ী অ্যাকাউন্ট নম্বর (PAN) আজকাল সবচেয়ে গুরুত্বপূর্ণ নথিগুলির মধ্যে একটি। কর ফাঁকি রোধ করার জন্য ব্যক্তি এবং সংস্থাগুলি দ্বারা প্যান কার্ডও জারি করা হয় কারণ এটি একটি নির্দিষ্ট ব্যক্তি বা সত্তার মাধ্যমে করা সমস্ত আর্থিক লেনদেন রেকর্ড করে। যে কোনও ভারতীয় নাগরিক প্যান কার্ডের জন্য আবেদন করতে পারেন।

https://news.google.com/publications/CAAqBwgKMJ-knQswsK61Aw?hl=en-IN&gl=IN&ceid=IN:en

 

প্যান কার্ড এবং আধার কার্ড লিঙ্ক

 

একই সঙ্গে একটি গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে আয়কর বিভাগ। আসলে, দীর্ঘদিন ধরেই আধার কার্ডের সঙ্গে প্যান কার্ড লিঙ্ক করার জন্য মানুষকে সচেতন করা হচ্ছে। এই ধরনের প্যান কার্ডধারীরা যারা এখনও আধার কার্ডের সাথে প্যান কার্ড লিঙ্ক করেননি তাদের আরও কয়েক মাস সময় আছে।শেষ তারিখ

 

আয়কর বিভাগ টুইট করেছে, ‘আয়কর আইন, 1961 অনুসারে, আধারের সাথে প্যান লিঙ্ক করার শেষ তারিখ, সমস্ত প্যান হোল্ডারদের জন্য যারা ছাড়ের বিভাগের আওতায় আসে না, 31 মার্চ, 2023। যদি PAN কে আধারের সাথে লিঙ্ক করা না হয় তাহলে PAN নিষ্ক্রিয় হয়ে যাবে। এমন পরিস্থিতিতে প্যান কার্ডটিকে নিষ্ক্রিয় হওয়া থেকে বাঁচাতে, এটিকে আধার কার্ডের সাথে লিঙ্ক করুন। এর জন্য আরও ৪ মাস সময় আছে।

 

আধার লিঙ্কএর সাথে, আয়কর বিভাগ বলেছে যে সমস্ত প্যান ধারক যারা 11 মে, 2017 তারিখের বিজ্ঞপ্তি নং 37/2017 অনুযায়ী ছাড়ের বিভাগের আওতায় আসে না এবং যারা এখনও তাদের প্যানের সাথে তাদের আধার লিঙ্ক করেননি, তারা যত তাড়াতাড়ি সম্ভব আধার কার্ডের সাথে প্যান কার্ড লিঙ্ক করার অনুরোধ করা হয়েছে। ব্যাখ্যা করুন যে www.incometax.gov.in- এ 1000 টাকা ফি প্রদান করে একটি বৈধ আধার কার্ডের সাথে প্যান লিঙ্ক করা যেতে পারে ।

Author

Share Please

Make your comment