প্যান কার্ড: বিয়ের পর এই কাজে গাফিলতি করবেন না নারীরা, নতুন বাড়িতে লোকসান হতে পারে!

Loading

বিয়ে: বিয়ের পর তার পদবি পরিবর্তন করে সরকারি কাগজপত্র না পেলে তাকে সমস্যায় পড়তে হতে পারে। বিয়ের পর নারীরা তাদের নাম পরিবর্তন করলে সরকারি নথিতেও তাদের নাম পরিবর্তন করতে হবে।

 

প্যান কার্ডের নাম পরিবর্তন: মহিলাদের বিয়ের পরে তাদের পদবি পরিবর্তন করতে হবে। বিয়ের পর নারীদের স্বামীর পরিবারের উপাধি গ্রহণ করতে হয় এবং নারীকে একই নামে আরও স্বীকৃত করা হয়। তবে বিয়ের পর নারীরা নাম পরিবর্তন করলে সরকারি নথিতেও তাদের নাম পরিবর্তন করতে হবে। কিন্তু ওই নারী যদি বিয়ের পর তার পদবি পরিবর্তন করে সরকারি কাগজপত্র না পান, তাহলে তাকে সমস্যায় পড়তে হতে পারে। একই সময়ে, প্যান কার্ডে সঠিক নাম থাকা খুবই গুরুত্বপূর্ণ হয়ে ওঠে। প্যান কার্ডে নাম পরিবর্তনের ক্ষেত্রে অবহেলার কারণে লেনদেন সংক্রান্ত সমস্যায় পড়তে হতে পারে।

https://news.google.com/publications/CAAqBwgKMJ-knQswsK61Aw?hl=en-IN&gl=IN&ceid=IN:en

 

প্যান কার্ডে নাম পরিবর্তন

 

বিয়ের পর নাম পরিবর্তনের পরও যদি মহিলার মাধ্যমে প্যান কার্ডে নাম পরিবর্তন না করা হয়, তাহলে পরবর্তীতে তাকে ক্ষতির মুখে পড়তে হতে পারে। এমন পরিস্থিতিতে মহিলাদের কোনও ক্ষতি এড়াতে, বিয়ের পরে প্যান কার্ডে নাম পরিবর্তন করা উচিত। একই সঙ্গে নারীদেরও কিছু কাগজপত্র জমা দিতে হয়।

 

এই নথি প্রয়োজন

 

 

বিবাহিত মহিলারা যদি প্যান কার্ডে তাদের নাম পরিবর্তন করতে চান তবে তাদের কিছু নথির প্রয়োজন হবে। মহিলাদের বিয়ের সার্টিফিকেট বা বিয়ের আমন্ত্রণপত্র জমা দিতে হবে। এছাড়াও, একজন গেজেটেড অফিসারের একটি শংসাপত্র বা সরকারী গেজেটে নাম প্রকাশ বা স্বামীর নাম সহ পাসপোর্টের একটি অনুলিপিও গ্রহণযোগ্য।

 

উন্নতির জন্য নথি

 

যেখানে বিবাহিত মহিলা ব্যতীত অন্য ব্যক্তিদের জন্য, প্যান কার্ডের নাম সংশোধন নথির জন্য একটি গেজেটেড অফিসারের কাছ থেকে একটি শংসাপত্র বা সরকারী গেজেটে নাম প্রকাশের সমর্থনকারী ডেটা প্রয়োজন।

Author

Share Please

Make your comment