October 7, 2022

China at LAC

লড়াই ২৪ ডেস্ক: ফের চিনা আগ্রাসনের রক্তচক্ষু! গত কয়েকদিন ধরে দেবভূমের বারাহোতি সীমান্তে বেড়েছে চিনা সেনা আনাগোনা। এই খবর নজরে আসতেই সজাগ ভারতীয় সেনা।

বারাহোতি এলাকা এর আগেও একাধিক বার চিনা আগ্রাসনের শিকার হয়েছে। এই এলাকাকে নিজেদের বলে দাবি করে চিন। তবে ভারত তা কোনো মতেই মানতে রাজি নয়। গত ছয় মাস চুপচাপই ছিল বেজিং। বন্ধ ছিল নজরদারিও। তবে এই গোটা চিত্রতে গত কয়েকদিন আগেই ফের বদল আসে। গত কয়েকদিন আগেই বারাহোতি এলাকার লাইন অব অ্যাকচুয়াল কন্ট্রোল এলাকায় টহল দিচ্ছে পিপলস লিবেরেশন আর্মির কমপক্ষে ৪০টি দল। তবে সেদিকে নজর রেখে আগেভাগেই সতর্ক হয়ে পড়েছে ভারতীয় সেনা।

আরও পড়ুন…..প্রয়োজন নেই জেপিসি-র মন্তব্য শশী থারুরের

উল্লেখ্য, শুধু যে টহলদারি এমনটা নয়। গত কয়েকদিনে উত্তরাখণ্ডের কাছে বায়ুসেনা ঘাঁটিতে বেড়েছে চিনা সেনার তৎপরতা। ঘনঘন চলছে ওঠা নামা। হদিশ মিলছে ড্রোনের। এই পরিপ্রেক্ষিতে বিশেষজ্ঞদের মতামত, কোনো ষড়যন্ত্র আঁটছে চিন। তবে সিঁদুরে মেঘ দেখে আগেভাগেই সতর্ক হয়ে গেছে ভারতীয় সেনা। এর আগে লাদাখে চিন আগ্রাসন চলাকালীনি অরুনাচল ও উত্তরাখন্ডে বাড়ানো হয়েছিল ভারতীয় সেনা। নিযুক্ত করা হয়েছে অত্যাধুনিক অস্ত্রশস্ত্র। সেনার দাবি, চিনের আগ্রাসনের জবাব দিতে তৈরি ভারতীয় সেনা।

China at LAC

আপনার একটা শেয়ারে আপনারই লাভ!

আপনার মতামত জানান

%d bloggers like this: