Mon. May 16th, 2022
restrictions in west bengal
0 0
Read Time:2 Minute, 9 Second

Mamata idea

লরাই ২৪ : কাশফুল থেকে বালিশ , বালাপোশ তৈরি, কাশফুল শিল্পের ‘আইডিয়া’ দিলেন মমত

প্রশাসনিক বৈঠকে কাশফুল শিল্পের ‘আইডিয়া’ দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।”কাশফুল থেকে কি বালিশ এবং বালাপোশ তৈরি করা যেতে পারে? ” সরকারি আমলাদের সেই বিষয়টি খতিয়ে দেখার নির্দেশ দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

মুখ্যমন্ত্রী সেইসঙ্গে জানান, প্রচুর টাকা দিয়ে সেই বালিশ এবং বালাপোশ বিক্রি হতে পারে। বৃহস্পতিবার হাওড়ার প্রশাসনিক বৈঠকে শিল্পপতি, জনপ্রতিনিধি, আমলা এবং পুলিশ আধিকারিকদের সঙ্গে মুখ্যমন্ত্রী কথা বলেন। তেমনই উলুবেড়িয়ার চেম্বার অফ কমার্সের এক প্রতিনিধি ব্যাডমিন্টনের শাটল কক শিল্পের উন্নতির জন্য প্রস্তাব রাখেন।

তিনি জানান, যদি হাঁসের পালকের বন্দোবস্ত করা হয়, তাহলে ক্লাস্টারে যে শাটল কক শিল্প চলছে, তা আরও এগিযে য়াবে। সেই আর্জি শুনে সংশ্লিষ্ট আধিকারিকদের প্রয়োজনীয় পদক্ষেপের নির্দেশ দেন মমতা। 

এরপর তিনি বলেন, ‘আমার আর একটা আইডিয়া আছে। এই যে কাশফুল হয় বাংলায়। তুমি দেখবে পুজোর এক মাস আগে থেকে শুরু হয়। একমাস থাকে। তারপর উড়ে চলে যায়। (অন্য) কোনও কাজে লাগে না।’ মমতা জানান, কীভাবে কাশফুল সংরক্ষণ করা যায়, তা নিয়ে গবেষণা করে দেখা যেতে পারে। তারপর কাশফুল থেকে বালিশ এবং বালাপোশ তৈরি করা যেতে পারে। যা বাজারে ভালোমতো চলবে বলেও মুখ্যমন্ত্রী আশাপ্রকাশ করেন।

Mamata idea

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
শেয়ার করে ভারতীয় হওয়ার গর্ব করুন

Average Rating

5 Star
0%
4 Star
0%
3 Star
0%
2 Star
0%
1 Star
0%

আপনার মতামত জানান

%d bloggers like this: