সেভিংস অ্যাকাউন্টের নিম্ন সীমায় নিয়মে বদল, খরচ বেড়েছে লকার পরিষেবাতেও

0
172

Pnb Bank Rules Change 2022

লড়াই ২৪ : পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক হল দেশের দ্বিতীয় বৃহত্তম পাবলিক সেক্টর ব্যাঙ্ক। আপনার জন্য একটা খারাপ খবর আছে যদি আপনি পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের গ্রাহক হন। কারণ, পিএনবি তার ব্যাঙ্কিং নিয়মে বেশ কিছু বদল আনছে, যার জেরে পরোক্ষ বা প্রত্যক্ষ ভাবে বাড়তে পারে গ্রাহকের খরচ। যেমন, পিনবি তাদের ব্যাঙ্কে অ্যাকাউন্ট রাখার খরচ বাড়িয়ে দিচ্ছে। এখন থেকে সেভিংস অ্যাকাউন্টে ১০,০০০ টাকা থাকতেই হবে।

তাঁকে ফাইন দিতে হবে কেউ যদি তাঁর অ্যাকাউন্টে এই ব্যালান্স মেনটেন না করেন তাহলে। প্রতি কোয়ার্টারে এই জরিমানা নেবে ব্যাঙ্ক। স্থানবিশেষে এই জরিমানা অ্যাকাউন্ট-প্রতি ৪০০ টাকা বা ৬০০ টাকা করে ধার্য হতে চলেছে। কারেন্ট অ্যাকাউন্টেও বদলে যাচ্ছে নিয়ম।

আপনি জানলে অবাক হবেন, নতুন কারেন্ট অ্যাকাউন্ট খুলতে এখন থেকে ৬০০ টাকার জায়গায় লাগবে ৮০০ টাকা। এমনকি বাড়ছে পিএনবি’র লকার চার্জও। প্রায় ৫০০ টাকা করে। আগে বছরে নিদেন পক্ষে ১৫ বার ফ্রি-তে লকার ভিজিট করা যেত। তার বেশি হলে ব্যাঙ্ক চার্জ নিত। বাড়ছে সেই চার্জও।

এর আগে প্রতি অতিরিক্ত ভিজিটের জন্য ১০০ টাকা করে লাগত। ১৫ জানুয়ারির পর থেকে এই ফ্রি-ভিজিটের সংখ্যা ১৫-র থেকে কমে হচ্ছে ১২। ১৩ তম বার থেকেই লকার ভিজিটের জন্য গ্রাহককে গুনতে হবে অতিরিক্ত কড়ি। আগামি ১৫-ই জানুয়ারি থেকে কার্যকর হতে চলেছে সব নিয়মের ক্ষেত্রেই বর্ধিত পরিমার্জিত নতুন সার্ভিস চার্জ।

Pnb Bank Rules Change 2022

শেয়ার করে ভারতীয় হওয়ার গর্ব করুন

আপনার মতামত জানান