Wed. Aug 10th, 2022
0 0
Read Time:3 Minute, 5 Second

ফিফা: ফিফা বিশ্বকাপ 2022 এ বছর কাতারে অনুষ্ঠিত হবে। এ ব্যাপারে সরকার ব্যাপক প্রস্তুতি নিচ্ছে। এদিকে, তিনি এই অনুষ্ঠান চলাকালীন আগত অতিথিদের জন্য কিছু কঠোর আইনও করেছেন, যা লঙ্ঘন করা তাদের খুব ভারী হবে।

কাতার ফিফা বিশ্বকাপ 2022 এর সময় কঠোর বিধিনিষেধ আরোপ করবে: ফিফা বিশ্বকাপ 2022 এই বছরের নভেম্বরে কাতারে অনুষ্ঠিত হবে। এই অনুষ্ঠানে অন্যান্য দেশ থেকেও বিপুল সংখ্যক মানুষ আসবেন। কাতার সরকার ইতিমধ্যেই এই সব মোকাবেলা করার জন্য প্রস্তুত হয়েছে। এই পর্বে সম্প্রতি এমন সিদ্ধান্ত নিয়েছেন তিনি, যা নিয়ে তুমুল আলোচনা হচ্ছে। আসলে, কাতার সরকার বিশ্বকাপ চলাকালীন ওয়ান-নাইট স্ট্যান্ড এবং পাবলিক রোম্যান্স নিষিদ্ধ করেছে। গণমাধ্যমের খবর অনুযায়ী, কাতার সরকার বলছে, বিদেশি অতিথিদেরও এ দেশের আইন মানতে হবে। ইভেন্ট চলাকালীন শারীরিক সম্পর্কের জন্য একজন অ-স্বামী-স্ত্রী দম্পতিকে 7 বছর পর্যন্ত জেল হতে পারে। কাতার সরকার আরো অনেক কঠোর আইন প্রয়োগ করেছে।

 

আইন ভঙ্গের দায়ে ৭ বছরের জেল

আমরা আপনাকে বলি যে কাতারে ইসলামী শরিয়া আইন চলে। এই মতে অবিবাহিতদের জন্য সহবাস করা হারাম। এমনটা করা বড় অপরাধ বলে গণ্য হয়। শুধু তাই নয়, এদেশে সমকামিতাও নিষিদ্ধ এবং এর জন্য কঠোর শাস্তির বিধান রয়েছে। কাতার পুলিশ স্পষ্ট করেছে যে বিদেশী নাগরিকরাও এই ধরনের অপরাধের জন্য 7 বছরের কারাদণ্ড পেতে পারেন। স্বামী-স্ত্রী নন এখানে সহবাস করা যাবে না।

 

হোটেলে কক্ষের জন্য কঠোর নিয়ম

ফুটবল ম্যাচের পরে, এখানে কোনও পার্টি বা মদ্যপানের অনুমতি দেওয়া হবে না। ঘরের সমস্যাও দর্শকের সামনে আসতে পারে। সরকার সাফ জানিয়ে দিয়েছে যে দুজন নারী ও পুরুষের পদবি এক না হলে তারা হোটেলে একসঙ্গে রুম পাবেন না। একই ঘর পেতে হলে তাদের প্রমাণ করতে হবে তারা স্বামী-স্ত্রী। ফিফা বিশ্বকাপের প্রধান কর্মকর্তা নাসের বলেন, “কাতারে খোলামেলা ভালোবাসার সংস্কৃতি নেই, তাই আমরা এখানে বিদেশি অতিথিদের অনুমতি দিতে পারি না।”

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
শেয়ার করে ভারতীয় হওয়ার গর্ব করুন

Average Rating

5 Star
0%
4 Star
0%
3 Star
0%
2 Star
0%
1 Star
0%

আপনার মতামত জানান

%d bloggers like this: