আস্তে আস্তে বাড়ছে পারদ, জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা

raining after winter in many district

কলকাতাঃ সর্বনিম্ন তাপমাত্রা বাড়ছে।
এবারের মত শীতের আর ফিরে আসার কোনও সম্ভাবনা নেই। সরস্বতী পুজোর পর থেকেই আবহাওয়া সেটাই বলে দিচ্ছে। রাতে হালকা ঠাণ্ডা থাকলেও সেটা আগের মত শীত নয়।

 

পশ্চিমবঙ্গে যে বসন্ত এসে গিয়েছে তা স্পষ্ট। শোনা যাচ্ছে কোকিলের ডাক। সেই সঙ্গে আস্তে আস্তে বাড়ছে তাপমাত্রার পারদও। এমনটাই বলছে আবহাওয়া দফতর।তবে শহর কলকাতায় কিছুটা গরম অনুভব হলেও জেলাগুলিতে এখনও হালকা ঠাণ্ডা রয়েছে।

 

আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী, এদিনও রাজ্যের পশ্চিমাঞ্চলের জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সপ্তাহান্তে হালকা বৃষ্টি হতে পারে ঝাড়গ্রাম, বাঁকুড়া, পুরুলিয়া ,পশ্চিম মেদিনীপুরে।

বৃহস্পতিবার শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৭.১ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। শুক্রবার শহরের সর্বনিম্ন তাপমাত্রা বেড়ে হয়,১৯.৫ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। আর শনিবার ২১ ডিগ্রি ছাড়াল শহরের সর্বনিম্ন তাপমাত্রা।

এদিন কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২১.১ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। সর্বনিম্ন তাপমাত্রা ৩০.২ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিক। বাংলাদেশ ও সংলগ্ন অঞ্চলের ওপর অবস্থান করছে একটি ঘূর্ণাবর্ত। আবহাওয়া দফতরের পূর্বাভাস তার জেরেই গাঙ্গেয় পশ্চিমবঙ্গে দু’এক দিনের মধ্যে হাল্কা বৃষ্টি হতে পারে।

raining after winter in many district

শেয়ার করে ভারতীয় হওয়ার গর্ব করুন

আপনার মতামত জানান