রেশন কার্ড: রেশন কার্ডধারীরা বিনামূল্যে পাবেন 21 কেজি গম এবং 14 কেজি চাল, সরকার ঘোষণা করেছে!

Loading

রেশন কার্ডের সর্বশেষ খবর: বিনামূল্যের রেশন কার্ডধারীদের জন্য রয়েছে দারুণ খবর। আপনিও যদি বিনামূল্যে রেশন প্রকল্পের সুবিধা নেন, তাহলে এখন থেকে আপনি 21 কেজি গম এবং 14 কেজি চাল পাবেন। সরকার এ ঘোষণা দিয়েছে। সেই সঙ্গে তেল ও লবণের প্যাকেটও বিনামূল্যে পাওয়া যাবে। কোন কোন মানুষ এই সুবিধা পাবেন তা জানাই।

 

রেশন কার্ড আপডেট: রেশন কার্ডধারীদের জন্য দারুণ খবর। আপনি যদি বিনামূল্যে রেশন প্রকল্পের সুবিধা গ্রহণ করেন, তাহলে এটি আপনার জন্য খুবই দরকারী খবর। সরকার একটি বড় ঘোষণা করেছে, যার অধীনে এটি এখন বিনামূল্যে রেশন কার্ডধারীদের 21 কেজি গম এবং 14 কেজি চাল দেওয়ার একটি প্রকল্প শুরু করেছে, যার অর্থ এখন থেকে আপনি আরও বেশি গম এবং চালের সুবিধা পাবেন।

https://news.google.com/publications/CAAqBwgKMJ-knQswsK61Aw?hl=en-IN&gl=IN&ceid=IN:en

 

কারা সুবিধা পাবেন

সরকার অযোদ্য রেশন কার্ড হোল্ডারদের 21 কেজি গম এবং 14 কেজি চাল দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। যেখানে সাধারণ রেশন কার্ডধারীরা পাবেন মাত্র 2 কেজি গম এবং 3 কেজি চাল। তবে এবার কার্ডধারীদের প্রতি কেজি গমের জন্য ২ টাকা এবং চালের জন্য প্রতি কেজি ৩ টাকা খরচ করতে হবে।

 

অনেক ধরনের সুযোগ-সুবিধা

দেওয়া হচ্ছে, সরকার সারা দেশে রেশন কার্ডধারীদের অনেক সুবিধা দিচ্ছে, যার ফলে গ্রাহকরা একটি বড় সুবিধা পাচ্ছেন। এর পাশাপাশি সরকার করোনার সময় থেকে কোটি কোটি মানুষকে বিনামূল্যে রেশনের সুবিধা দিয়েছে। প্রধানমন্ত্রী গরিব কল্যাণ যোজনার আওতায় মানুষ এর সুবিধা পেয়েছে।

 

বিনামূল্যে তেল এবং লবণের প্যাকেটও

পাওয়া যাবে, এর সাথে যে সমস্ত রেশন কার্ড অপারেটরদের কাছে লবণ, তেল এবং ছোলার প্যাকেট রয়েছে, তাদের অন্ত্যোদয় কার্ডধারীদেরকে সরকারের নির্দেশ অনুযায়ী বিনামূল্যে বিতরণ করা হবে। সরকার বলেছে, আগে এলে আগে পাবেন এই নিয়ম অনুসরণ করা হবে।

 

 

লক্ষাধিক কার্ড বাতিল করা হয়েছে

আপনাকে জানিয়ে রাখি যে বর্তমানে সারা দেশে প্রায় 80 কোটি মানুষ গরিব কল্যাণ যোজনার সুবিধা নিচ্ছেন, কিন্তু এখন পর্যন্ত সরকার প্রায় 10 লক্ষ কার্ডধারীর কার্ড বাতিল করেছে। আমরা আপনাকে বলি যে অনেক অযোগ্য ব্যক্তিও রেশন কার্ডের সুবিধা নিচ্ছেন, যার কারণে সরকার সমস্ত অযোগ্য লোকের কার্ড বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে। অযোগ্য কার্ডধারীদের তথ্য ডিলারদের কাছে পাঠানো হচ্ছে যাতে এসব ব্যক্তির বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া যায়।

Author

Share Please

Make your comment